বিজ্ঞাপন

পিডিবির কর্মচারী অপহরণ, গ্রেফতার ২

July 9, 2024 | 8:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) এক কর্মচারীকে অপহরণ করে টাকা আদায় করার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (৮ জুলাই) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার পাহাড়িকা আবাসিক ও রৌফাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুইজন হলেন- সৈয়দুল করিম (৩০) ও আরমান আলী রাজ (৩০)।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে জানান, গত ৬ জুলাই সন্ধ্যায় ফিরোজ আহমেদ নামে পিডিবি’র খুলশী বিক্রয় ও বিতরণ বিভাগের এক কর্মচারী অফিস শেষে হেঁটে বায়েজিদ টেক্সটাইল মোড়ে আসেন। এসময় কয়েকজন যুবক এসে তার বাড়ি কোথায় জানতে চান। ফিরোজ তার বাড়ি কুষ্টিয়া বলার সঙ্গে সঙ্গেই তারা তাকে গাজা ও হিরোইন ব্যবসায়ী বলে বিচার করবে জানিয়ে ছুরি দেখান এবং মুখ চেপে ধরে একটি অটোরিকশায় তুলে নেন।

বিজ্ঞাপন

এরপর তারা ফিরোজকে একটি নির্মাণাধীন ভবনে নিয়ে তার কাছে থাকা নগদ তিন হাজার ৪০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেন। এরপর তারা ফিরোজের মোবাইল ব্যাংকিং অ্যাপস বিকাশে থাকা এক হাজার ২০০ টাকা স্থানান্তর করে নেন। পরে তার বাবা ও বোনের জামাইকে ফোন করে আরও দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে মারধর করেন।

তিনি আরও জানান, ফিরোজ তার বন্ধুদের কাছ থেকে বিকাশে সাত হাজার টাকা এবং সাথে থাকা ব্যাংকের ডেবিট কার্ডের মাধ্যম আরও ১০ হাজার টাকা তাদের মোবাইলয়ে স্থানান্তর করেন। তারপর তারা ফিরোজকে ছেড়ে দেন।

ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, ‘ঘটনার পরদিনই ফিরোজ থানায় এসে পুলিশকে বিষয়টি জানায়। পুলিশ তাকে যে জায়গা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল সে জায়গায় যায়। এরপর সোমবার অভিযান চালিয়ে করিমকে গ্রেফতারের পর তার কাছ থেকে মোবাইল ফোন ও এক হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে রৌফাবাদ এলাকা থেকে রাজকে গ্রেফতার করা হয়।’

বিজ্ঞাপন

‘তারা পেশাদার ছিনতাই চক্রের সদস্য। ফিরোজ স্থানীয় বাসিন্দা না হওয়ায় তারা তাকে অপহরণ করে বেশি টাকা আদায় করবে বলে ভেবেছিল। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।’

সারাবাংলা/আইসি/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন