বিজ্ঞাপন

বুধবার রাতে দেশের পথে রওয়ানা দিচ্ছেন প্রধানমন্ত্রী

July 9, 2024 | 9:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চীন সফর শেষ করে আগামীকাল বুধবার (১০ জুন) রাতে দেশের পথে রওয়ানা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূল সফরসূচি অনুযায়ী বৃহস্পতিবার (১১ জুন) সকালে রওয়ানা দেওয়ার কথা ছিল তার।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার বেইজিং সময় রাত ১০টায় (বাংলাদেশ সময় রাত ৮টা সময়) বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে চীন থেকে ঢাকার পথে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার ভোর নাগাদ ফ্লাইটটির ঢাকায় অবতরণ করার কথা রয়েছে।

তবে বৃহস্পতিবার সকালের পরিবর্তে কেন প্রধানমন্ত্রী বুধবার রাতেই দেশে ফিরছেন, সে বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। অন্য কোনো সূত্রও এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

এর আগে সোমবার (৮ জুলাই) সকালে চীনের পথে রওয়ানা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন বিকেলে তিনি বেইজিং পৌঁছান। সফরের দ্বিতীয় দিন আজ মঙ্গলবার বেইজিংয়ে বাংলাদেশ আয়োজিত একটি বিজনেস সামিটে প্রধান অতিথি ছিলেন তিনি। সেখানে তিনি চীনের ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সামিটে বাংলাদেশের ১০টি কোম্পানির সঙ্গে চীনের বিভিন্ন কোম্পানির ১৬টি সমঝোতা স্মারক সই হয়েছে। ডিজিটাল প্রযুক্তি, ইলেকট্রিক গাড়ি, নবায়নযোগ্য শক্তিসহ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের মতো বিভিন্ন বিষয় রয়েছে এসব সমঝোতা স্মারকে।

সফরের তৃতীয় দিন আগামীকাল বুধবার (১০ জুলাই) বাংলাদেশের প্রধানমন্ত্রী ও চীনের স্টেট কাউন্সিলের প্রিমিয়ার (প্রধানমন্ত্রী) লি কিয়াংয়ের নেতৃত্বে গ্রেট হল অব দ্য পিপলে একটি প্রতিনিধি পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক হবে। সেখানেই প্রধানমন্ত্রীর সম্মানে মধ্যাহ্নভোজ আয়োজন করবেন চীনা সরকারপ্রধান। পরে বিকেলে একই স্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রী সাক্ষাৎ করবেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন