বিজ্ঞাপন

শিবগঞ্জে জোড়া খুন: আসামির স্বীকারোক্তিতে ৩৩টি ককটেল উদ্ধার

July 9, 2024 | 9:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগ নেতাসহ জোড়া খুনের ঘটনায় চট্টগ্রাম থেকে আরও চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতদের একজনের স্বীকারোক্তি মোতাবেক শিবগঞ্জ উপজেলা নয়ালাভাঙ্গার ঢোড়বোনা গ্রামের পশ্চিমপাড়া কবরস্থান ও এর পাশ থেকে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় তিনটি বালতিতে ৩৩টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। তবে ককটেল গুলো উদ্ধারের আগেই চারটি ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে উদ্ধারকৃত ককটেলগুলো ধ্বংস করা হয়। এ সময় নিরাপত্তার স্বার্থে বিশাল একটি এলাকা ঘিরে রেখেছে পুলিশ ও গ্রাম পুলিশ।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল থেকে অভিযান চালাচ্ছে জেলা গোয়েন্দা পুলিশ ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি বোমা ডিস্পোজাল ইউনিট।

এর আগে যৌথভাবে অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে চারজনকে আটকের পর আটককৃত আজম আলীর স্বীকারোক্তি মোতাবেক সোমবার রাতে তাকে নিয়ে গোরস্থানে লুকিয়ে রাখা বিস্ফোরকের সন্ধানে তল্লাশি শুরু করে ডিবি পুলিশ। মাটির নিচে লুকানো অবস্থায় থাকায় অভিযানস্থল নজরদারিতে রেখে পরদিন সকালে আবারো অভিযানে নামে তারা এবং তিনটি পৃথক স্থানে অভিযান চালিয়ে ককটেলগুলো জব্দ ও ধ্বংস করা হয়।

বিজ্ঞাপন

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম অ্যান্ড অপস্, মো. নূরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, নবাবগঞ্জ সার্কেল, মো. জাহাঙ্গীর আলম, শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সুকোমল চন্দ্র, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি বোমা ডিস্পোজাল ইউনিট উপস্থিত ছিল। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল।

চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে জানান, কবরস্থান ও আশেপাশের এলাকায় আরও বিস্ফোরক থাকার আশঙ্কায় এ অভিযান চলবে। এ মামলায় এ পর্যন্ত সাতজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে একজন সরাসরি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়াও অপর অভিযানে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। আটকদের মধ্যে সরাসরি হত্যাকাণ্ডে জড়িত এমন আসামিও রয়েছে।

প্রসঙ্গত: গত ২৭ জুন রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগ নেতা সালাম সহ জোড়া খুনের ঘটনায় ৫২ জনকে আসামি করে একটা হত্যা মামলা করেন নিহত জেলা পরিষদের সদস্য এবং নয়লাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন