বিজ্ঞাপন

মেসি-আলভারেজের গোলে ফাইনালে আর্জেন্টিনা

July 10, 2024 | 7:54 am

স্পোর্টস ডেস্ক

এবারের কোপা আমেরিকায় পুরোটা সময়জুড়েই ছিলেন নিজের ছায়া হয়ে। অবশেষে সেমিফাইনালে এসে স্বরূপে ফিরলেন লিওনেল মেসি। কানাডার বিপক্ষে কোপার প্রথম সেমিতে পেলেন টুর্নামেন্টে নিজের প্রথম গোল। মেসি ও হুলিয়ান আলভারেজের গোলেই কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে দেখা হয়েছিল দুই দলের। সেবারের মতো আজও প্রথমার্ধে আর্জেন্টিনাকে চাপে রেখেছে কানাডা। ৮ মিনিটে গোলের সুযোগ নস্ট করেন কানাডার শ্যাফেলবার্গ। ১২ মিনিটে মেসির দারুণ একটি শট পোস্ট ঘেষে বেরিয়ে যায়। ১৭ মিনিটে এগিয়ে যেতে পারত কানাডা, জনাথন ডেভিড বক্সের ভেতরে বল পেয়েও গোল করতে পারেননি।

২২ মিনিটে ডেডলক ভাঙে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে ডি পলের বাড়ানো বল যায় হুলিয়ান আলভারেজের পায়ে। দারুণভাবে বল নিয়ন্ত্রণ করে ডিফেন্ডার ও কিপারকে বোকা বানিয়ে গোল করেন আলভারেজ। ৪৪ মিনিটে লিড দ্বিগুণ করতে পারতেন মেসি, তার ডান পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির ঠিক আগে ডেভিসের আরেকটি শট বাঁচিয়ে দেন এমি মার্টিনেজ। এক গোলে এগিয়ে থেকেই হাফ টাইমে যায় আর্জেন্টিনা।

বিরতির পর ব্যবধান বাড়াতে খুব বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। বক্সের ভেতরে বল পেয়ে পোস্টের দিকে শট নিয়েছিলেন এনজো ফার্নান্দেজ। তার শট মেসির পায়ে লেগে জালে জড়ালে টুর্নামেন্টে নিজের প্রথম গোলের দেখা পান মেসি। এই নিয়ে টানা ছয় কোপায় গোল পেলেন মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে এটি মেসির ১০৯ তম গোল। তিনি ছাড়িয়ে গেলেন ইরানের আলি দাইয়িকে। মেসির সামনে আছেন শুধুই ক্রিশ্চিয়ানো রোনালদো ( ১৩০ গোল)।

বিজ্ঞাপন

৬১ মিনিটে নিজের দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট করেন আলভারেজ। ম্যাচের শেষ ১০ মিনিটে বেশ কয়েকটি আক্রমণ সাজিয়ে আর্জেন্টিনা রক্ষণভাগকে স্বস্তি দেয়নি কানাডা। ৮৯ মিনিটে দারুণ এক সেভ করেন মার্টিনেজ। পরের মিনিটে তানি ওলুয়েসির হেড অল্পের জন্য গোলের দেখা পায়নি।

শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। ১৫ জুলাইয়ের ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে-কলম্বিয়া সেমির জয়ী দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন