বিজ্ঞাপন

মিছিল-স্লোগানে বাংলা ব্লকেড শুরু, অবরুদ্ধ হচ্ছে ঢাকা

July 10, 2024 | 11:23 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে বিদ্যমান কোটাব্যবস্থা বাতিল করে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে ঢাকাজুড়ে বাংলা ব্লকেড কর্মসূচি শুরু করেছেন আন্দোলনকারীরা। কোটাবিরোধী স্লোগানে স্লোগানে মিছিল নিয়ে এরই মধ্যে সায়েন্স ল্যাবরেটরি, জিপিও, হানিফ ফ্লাইওভার ও মহাখালীতে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। কিছুক্ষণ পর আন্দোলনের কেন্দ্রস্থল শাহবাগ অবরোধ করবেন তারা।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) সকাল ১০টার পর থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় মিছিল নিয়ে বের হন শিক্ষার্থীরা। ধীরে ধীরে তারা সড়কে এসে অবস্থান নিতে শুরু করেন।


সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাব মোড় অবরোধ করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। একই সময়ে চানখাঁরপুলসংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভার অবরোধ করে গাড়ি চলাচল বন্ধ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের শিক্ষার্থীরা। আনন্দবাজারসংলগ্ন কলেজ রোড অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের শিক্ষার্থীরা।

সকাল ১১টার দিকে শহীদুল্লাহ হল ও সুফিয়া কামাল হলের আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশ জিপিও মোড় অবরোধ করেন। একই সময়ে মহাখালী অবরোধ করেন তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন


অবরোধের কারণে সায়েন্স ল্যাব, চানখাঁরপুল, কলেজ রোড, জিপিও, মহাখালীর সঙ্গে সংযুক্ত সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এদকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, সাড়ে দশটার পর শুরু করা তাদের বিক্ষোভ মিছিলটি চলমান। মিছিল শেষে আন্দোলনকারীদের এই অংশটি শাহবাগ অবরুদ্ধ করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন