বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করল বিসিবি

July 10, 2024 | 6:54 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট 

তিন সংস্করণের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। সফরটি এইচপি দলের হলেও তিন সংস্করণ মিলিয়ে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে রাখা হয়েছে এই সফরে। তিন সংস্করণের জন্য আলাদা তিনটি দল ঘোষণা করেছে বিসিবি।

বিজ্ঞাপন

তাতে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলিকে। ওয়ানডে ও টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে জাতীয় দলের দুই ক্রিকেটারকে। আফিফ হোসেন ধ্রুবকে করা হয়েছে ওয়ানডে দলের অধিনায়ক আর টেস্ট দলের নেতৃত্ব থাকছে মাহমুদুল হাসান জয়ের কাঁধে।

অস্ট্রেলিয়া সফরে স্থানীয় কয়েকটি ক্লাবকে সঙ্গে নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবে বিসিবি এইচপি দল। এছাড়া ওয়ানডে ও চার দিনের ম্যাচও খেলবে বিসিবির দল। আগামী ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে এইচপি দল।

বিসিবির তিন সংস্করণের এইচপি দল:

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি: তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী (অধিনায়ক), ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, এলিস ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

ওয়ানডে: তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, আফিফ হোসেন (অধিনায়ক), শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

চার দিনের ম্যাচের দল: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), পারভেজ হোসাইন ইমন, অমিত হাসান, সাদা হোসাইন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অংকন, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন