বিজ্ঞাপন

রাজশাহীতে অস্ত্র-গুলিসহ শিবির নেতা গ্রেফতার

July 10, 2024 | 7:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী নগরীর ধরমপুর পূর্বপাড়া এলাকা থেকে বিদেশি পিস্তল, গুলি ও লিফলেটসহ রমজান আলী (৩০) নামে এক শিবির নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) র‍্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজশাহী র‌্যাব-৫ এর একটি দল মঙ্গলবার (৯ জুলাই) দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার রমজান আলী নগরীর ধরমপুর এলাকার মৃত ইয়াজ উদ্দিনের ছেলে। তিনি ছাত্রশিবিরের সভাপতি ছিলেন। বোমা তৈরিতে দক্ষ বিধায় নিজে বোমা তৈরি করেন এবং অন্যদের বোমা তৈরিতে প্রশিক্ষণ দিয়ে থাকেন। তিনি বেশীরভাগ সময় পার্শ্ববর্তী দেশে অবস্থান করেন। তার নামে বিস্ফোরক মামলা, হত্যা মামলা, মারামারি ও হত্যা চেষ্টা মামলাসহ ১৫ টি মামলা আছে বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

র‌্যাব জানায়, গত ১৫ মে রাতে রমজানের বাড়ি থেকে বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয়। এর মূলহোতা রমজান আলীসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন সেখান থেকে পালিয়ে যায়। এরই প্রেক্ষিতে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, শিবির নেতা রমজান আলী তার বাড়িতে অবস্থান করছে।

এমন সংবাদ পেয়ে র‌্যাব মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে তার বাড়িতে অভিযান চালায়। অভিযানে গ্রেফতার হয় রমজান আলী। পরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, দেশীয় চাপাতি, টিপ চাকু উদ্ধার হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার শিবির নেতা রমজান আলীকে নগরীর মতিহার থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মামলা অস্ত্র আইনে মামলা দেওয়া হয়েছে বলেও জানায় র‌্যাব।

সারাবাংলা/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন