বিজ্ঞাপন

চাকরি ছাড়লেন বিসিবির অস্ট্রেলিয়ান কিউরেটর

July 10, 2024 | 10:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অস্ট্রেলিয়ান অভিজ্ঞ কিউরেটর টনি হেমিং এর সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ছিল দুই বছরের। গত বছরের জুলাইয়ে চুক্তি হয়েছিল। তবে চুক্তির এক বছর পূর্ণ না হতেই বিসিবির চাকরি ছাড়লেন অস্ট্রেলিয়ান কিউরেটর। ঠিক কি কারণে টনি হেমিং বিসিবির চাকরি ছাড়লেন তা বিস্তারিত কিছু বলা হয়নি।

বিজ্ঞাপন

মূলত পূর্বাচলের শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ বানাতে আনা হয়েছিল তাকে। কিন্তু চাকরি ছাড়লেন তার অনেক আগেই। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, টনি হেমিংকে হারিয়ে অমূল্য সম্পদ হারিয়েছে বিসিবি।

বিবৃতিতে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘টনি হেমিং বিসিবির অমূল্য এক সম্পদ ছিলেন। তার বিস্তৃত জ্ঞান ও অভিজ্ঞতা দেশের ক্রিকেটের পরিকাঠামোগত উন্নয়নে দারুণ ভূমিকা রেখেছে। তার সুক্ষ্ম দৃষ্টিভজ্ঞি ও নিবেদন বাংলাদেশের মাঠের উন্নয়নে ভূমিকা রেখেছে।’

হেমিং যে হুট করেই এভাবে চাকরি ছাড়বেন সেটা আন্দাজ করাই যায়নি। গত সপ্তাহেও বরিশাল ও সিলেট স্টেডিয়ামে পিচ তৈরিতে কাজ করেছেন তিনি। সিলেট ও চট্টগ্রামে বাংলাদেশ দলের দ্বিপক্ষীয় সিরিজে নিয়মিত কাজ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশে কিউরেটর হিসেবে চুক্তি করার আগে আইসিসি ক্রিকেট একাডেমি এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন হেমিং। একই সঙ্গে ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসাল্যান্ট ছিলেন তিনি। পিচ তৈরিতে দীর্ঘদিনের অভিজ্ঞতা আছে তার।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন