বিজ্ঞাপন

রাজশাহীতে হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ, দুর্ভোগ

July 11, 2024 | 12:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে। দুপুর থেকে রাত পর্যন্ত গ্যাস না থাকায় গ্রাহকরা পড়েছেন চরম ভোগান্তিতে। পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড এই সিটি করপোরেশনে গ্যাস সরবরাহ করে থাকে।

বিজ্ঞাপন

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড বলছে, গ্যাসের লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য সরবরাহ বন্ধ করা হয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে ফের সরবরাহ শুরু হবে।

বুধবার (১০ জুলাই) দুপুরেই রাজশাহী সিটি করপোরেশন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত গ্যাস সরবরাহ চালু হয়নি।

দীর্ঘ সময় গ্যাস না থাকায় নাভিশ্বাস উঠেছে সহস্রাধিক গ্রাহকের। গ্রাহকরা ক্ষোভ জানিয়ে বলছেন, আগে থেকে তাদের কাউকে জানানো হয়নি, কোনো নোটিশ দেওয়া হয়নি বা মাইকিংও করা হয়নি। এর মধ্যেই বুধবার দুপুরের আগে আগে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এভাবে কোনো ঘোষণা না ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ রাখা অগ্রহণযোগ্য।

বিজ্ঞাপন

গ্রাহকরা আরও বলছেন, এভাবে বিনা নোটিশে গ্যাস চলে যাওয়ায় অনেক বাসাতেই রান্না হয়নি। অনেকে গ্যাস চলে আসবে ভেবে দীর্ঘ সময় অপেক্ষা করেছেন। এ সময় অভুক্ত থাকতে হয়েছে তাদের। বিকেল-সন্ধ্যা গড়িয়ে রাতেও গ্যাস সরবরাহ চালু না হলে বাধ্য হয়ে হোটেল-রেস্তোরাঁ থেকে খাবার কিনে খেতে বাধ্য হয়েছেন। কোনো প্রস্তুতি ছাড়াই এ ধরনের পরিস্থিতির মুখোমুখি হওয়া তারা তীব্র ক্ষোভ জানিয়েছেন।

নগরীর ঘোড়ামারা এলাকার হাবিবা সুলতানা বলেন, কোনো নোটিশ না দিয়ে বা না জানিয়েই দুপুরের আগে আগে গ্যাস বন্ধ হয়ে যায়। রাত পর্যন্ত অপেক্ষা করেও গ্যাস আসেনি। ফ্ল্যাট বাড়িতে গ্যাস না থাকলে রান্না করা সম্ভব না। আবার সিলিন্ডার নিতে গেলে প্রায় তিন হাজার টাকা জমা দিতে হবে। শেষে না পেরে রেস্তোরাঁ থেকে খাবার কিনে আনিয়েছি।

নগরীর পদ্মা আবাসিক এলাকার বাসিন্দা চাকরিজীবী ফারহানা ইয়াসমিন বলেন, সন্ধ্যায় অফিস থেকে বাসায় এসে দেখি গ্যাস নেই। প্রথমে মনে করেছিলাম আমার এখানেই সমস্যা। পরে খোঁজ নিয়ে দেখি সবার বাসায় একই সমস্যা। গ্যাসের জন্য রাত পর্যন্ত অপেক্ষা করে একটি রেস্তোরাঁয় গিয়ে পরিবারসহ খেয়ে এসেছি।

বিজ্ঞাপন

জানতে চাইলে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের রাজশাহীর ব্যবস্থাপক বরকত হোসেন মোল্লা বলেন, ‘পবার হরিয়ান এলাকায় পাইপলাইনের জরুরি রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়েছে। এতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় গ্যাস সরবরাহ শাটডাউন রাখতে হয়েছে। বৃহস্পতিবার সকালের আগে সরবরাহ চালু হয়ে যাবে।’

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন