বিজ্ঞাপন

ডিএমপি ‘হুঁশিয়ারি’ দিলেও অনড় আন্দোলনকারীরা

July 11, 2024 | 4:00 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি : কোটা বিষয়ে আদালতের রায় শিক্ষার্থীদের পক্ষে— তাই শিক্ষার্থীরা আন্দোলনের নামে সড়ক অবরোধ করতে মাঠে নামলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ মহিদ উদ্দিন। তবে ডিএমপি ’হুঁশিয়ারি’ দিলেও পূর্ব ঘোষণা অনুযায়ী কর্মসূচি সফল করতে অনড় অবস্থান প্রকাশ করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হওয়ার ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ৩টার দিকে চলমান আন্দোলনের মূল ফেসবুক গ্রুপে একটি পোস্ট দেওয়া হয়। ‘কোটা পুনর্বহাল চলবে না’ নামের ফেসবুক গ্রুপে আন্দোলনের সমন্বয়কদের একজন সারজিস আলম পোস্টে লেখেন, শিক্ষার্থীরা আজ একসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি থেকে শাহবাগ যাবে এবং শাহবাগে অবস্থান করবে। আমরা এ পর্যন্ত সর্বোচ্চ সুশৃঙ্খলভাবে আমাদের কার্যক্রম পরিচালনা করে এসেছি। আজকেও তাই করব। কিন্তু কোনো অতি উৎসাহী পক্ষ পায়ে পাড়া দিয়ে লাগতে আসলে তার দায়ভার তাকেই নিতে হবে।

আরও পড়ুন: শিক্ষার্থীরা রাস্তায় নামলে আইন অনুযায়ী ব্যবস্থা: ডিএমপি

এ দিকে আন্দোলনের আরেক সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক ফেসবুক পোস্টে লেখেন, আজকের আন্দোলনে আপনার উপস্থিতিই নির্ধারণ করবে কোটার যৌক্তিক সংস্কার হবে কি না। আপনি যদি ভেবে থাকেন যে আপনি নিশ্চুপ থাকবেন আর অন্যরা আন্দোলন করে দাবি আদায় করে দেবে, তাহলে সেটি ভুল ধারণা।

বিজ্ঞাপন

তিনি বলেন, আর আপনারা যারা ক্যাম্পাসে রাজনীতি করেন, আপনাদের প্রতি আহ্বান থাকবে সাময়িক সুবিধা পেতে শিক্ষার্থীদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে নিজের ব্যক্তিত্বকে স্থায়ীভাবে বিতর্কিত করবেন না।

সারাবাংলা/আরআইআর/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন