বিজ্ঞাপন

দেওয়ান আইসিটি ইনস্টিটিউটের ১ যুগ উদযাপন

July 11, 2024 | 5:42 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

ঢাকা: এক যুগ উদযাপন করলো দেওয়ান আইসিটি ইনস্টিটিউট। ২০১৩ সালের ১ জুলাই প্রতিষ্ঠার পর আইটি প্রশিক্ষণের ক্ষেত্রে দেশের অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের অবস্থান তৈরি করেছে দেওয়ান আইসিটি ইনস্টিটিউট।

বিজ্ঞাপন

গত ১ জুলাই দেওয়ান আইসিটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মো. জুলহাস দেওয়ান এক যুগ উদযাপনের জন্য একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করেন। প্রতিষ্ঠানটির এক প্রেসি রিলিজে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেওয়ান আইসিটি ইন্সটিটিউট আইটি শিক্ষায় এক নতুন বিপ্লব ঘটিয়েছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের আইটি প্রশিক্ষণ প্রদান করে, যার মধ্যে রয়েছে- নেটওয়ার্কিং, সিসিএনএ, এমসিপি, ডিজিটাল মার্কেটিং, এসইও, গ্রাফিক ডিজাইন, ভিডিও এডিটিং, ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, মার্ন স্ট্যাক ডেভেলপমেন্ট, অটোক্যাড, মাইক্রোসফট অফিস, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং, হার্ডওয়্যার নেটওয়ার্কিং, প্রোগ্রামিং ভাষা এবং আরও অনেক কিছু। এই প্রশিক্ষণ প্রোগ্রামগুলোর মাধ্যমে দেওয়ান আইসিটি ইন্সটিটিউট প্রায় ৩০ হাজার শিক্ষার্থীকে সফলতার পথে পরিচালিত করেছে, যারা বর্তমানে বিভিন্ন পেশায় সাফল্যের সঙ্গে কাজ করছে।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মো. জুলহাস দেওয়ান বলেন, প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে আমাদের লক্ষ্য ছিল দেশে আইটি শিক্ষার প্রসার ঘটানো এবং প্রতিভাবান শিক্ষার্থীদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা। আমরা গর্বিত যে আমরা আমাদের লক্ষ্য অর্জনে সফল হয়েছি এবং আগামীতে আরও বড় পরিসরে কাজ করার পরিকল্পনা করছি। দেওয়ান আইসিটি অনেক ফ্রেশার কাজ করে দেশের বিভিন্ন বড় প্রতিষ্ঠানে কাজ করছে।

বিজ্ঞাপন

দেওয়ান আইসিটি ইন্সটিটিউট শুধু প্রশিক্ষণ প্রদানেই সীমাবদ্ধ নয়, তারা ফটওয়্যার ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং ও এসইও, ওয়েব ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট, মার্ন স্ট্যাক ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইনসহ বিভিন্ন আইটি সেবা প্রদান করে আসছে। তাদের উচ্চমানসম্পন্ন সেবার জন্য তারা দেশের বিভিন্ন প্রান্তে পরিচিতি লাভ করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন খাতের বিশেষজ্ঞগণ। তারা সবাই দেওয়ান আইসিটি ইন্সটিটিউটের সাফল্যে কামনা করেন এবং ভবিষ্যতে প্রতিষ্ঠানটির আরও উন্নতির জন্য শুভকামনা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন