বিজ্ঞাপন

এশিয়া কাপে বিশ্বকাপের আত্মবিশ্বাস সঞ্চয়ের প্রত্যাশা বাংলাদেশের

July 11, 2024 | 8:49 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শ্রীলংকায় নারী এশিয়া কাপ শুরু হতে যাচ্ছে ১৯ জুলাই। এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে। এরপর অক্টোবরে বাংলাদেশে বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। এশিয়া কাপে ভালো খেলে বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস সঞ্চয় করার লক্ষ্য বাংলাদেশ নারী ক্রিকেট দলের। এশিয়া কাপকে সামনে রেখে তেমন কথাই জানালেন বাংলাদেশ নারী দলের সহ-অধিনায়ক নাহিদা আক্তার।

বিজ্ঞাপন

এশিয়া কাপকে সামনে রেখে বিকেএসপিতে প্রস্তুতি ক্যাম্প চলছে নারী ক্রিকেটারদের। সারা দেশে বৃষ্টির মৌসুম চলছে বলে অনুশীলন ঠিকভাবে করা সম্ভব হচ্ছে না। তবে প্রতিবন্ধকতার মধ্যেও সম্ভাব্য সেরা প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছেন ক্রিকেটাররা।

অনুশীলনের ফাঁকে আজ এক ভিডিও বার্তায় এশিয়া কাপে আত্মবিশ্বাস সঞ্চয়ের কথা বললেন নাহিদা আক্তার। নাহিদা বলেছেন, ‘এখানে যদি আমরা ভালো করি, সেটা আমাদের আত্মবিশ্বাস দেবে। আমরা যদি সেমিফাইনালে যেতে পারি, তখন তো ফাইনালও খেলার সুযোগ থাকবে। ওখান থেকে যে আত্মবিশ্বাস পাব, সেটা আমাদের বিশ্বকাপে কাজে লাগবে।’

বৃষ্টির কারণে ঠিকভাবে প্রস্তুতি নেওয়া সম্ভব হচ্ছে না জানিয়ে নাহিদা বললেন, নিজেদের মধ্যে ম্যাচ খেলে ভুলগুলো শোধরানোর চেষ্টা করছেন তারা, ‘প্রস্তুতি যে শতভাগ হয়েছে তা বলব না। সারা দেশে বৃষ্টি ছিল অনেক দিন ধরে। তার মধ্যে আমরা ইনডোরে অনুশীলন করেছি, বাইরে সুযোগ ছিল না।’

বিজ্ঞাপন

‘এখানে আমরা অনেক দিন ধরে ক্যাম্প করছি। কয়েকটা ম্যাচও খেলেছি, যদিও অনেক বৃষ্টি ছিল। তারপরও যতটুকু হয়েছে, আমরা এটা মূল খেলায় কাজে লাগানোর চেষ্টা করব। আমরা নিজেদের ভুলত্রুটিগুলো জানতে পেরেছি, বুঝেছি কী বিষয়ে কাজ করলে আরেকটু ভালো হয়। কোচ এগুলো নিয়ে কাজ করেছেন।’- যোগ করেছেন নাহিদা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন