বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যেতে চায় না ভারত

July 11, 2024 | 9:52 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আয়োজক পাকিস্তান। আগামী ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটির জন্য খসরা সূচিও তৈরি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এদিকে, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে যাবে কিনা সেই প্রশ্ন অনেক দিনের। এবার বার্তা সংস্থা এএনআই এর খবরে দাবি করা হলো- পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে না ভারত।

বিজ্ঞাপন

গত এশিয়া কাপ যেমন ‘হাইব্রিড মডেল’ অনুষ্ঠিত হয়েছিল এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তেমন প্রত্যাশা ভারতের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাত অথবা শ্রীলংকায় চায় ভারত।

গত এশিয়া কাপের আয়োজকও ছিল পাকিস্তান। ভারত পাকিস্তানে খেলতে যেতে রাজি না হওয়াতে ‘হাইব্রিড মডেলে’ টুর্নামেন্টে ভারতের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছিল শ্রীলংকায়। এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বিকল্প ভেন্যু প্রত্যাশা ভারতের।

বার্তা সংস্থা এএনআইকে বিসিসিআইয়ের একটি সূত্র বলেছে, ‘ভারত চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না। আমরা আইসিসিকে বলব, ম্যাচগুলো যেন দুবাই বা শ্রীলঙ্কায় আয়োজন করা হয়।’ এর আগে গত ৬ মে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা বলেছিলেন, ভারত সরকারের সম্মতি পেলে তবেই পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবেন রোহিত–কোহলিরা।

বিজ্ঞাপন

সর্বশেষ ২০০৮ সালে পাকিস্তান সফর করেছিল ভারতীয় ক্রিকেট দল। সরকারের অনুমতি না থাকায় এরপর আর পাকিস্তান সফর করেনি তারা। সরকারের অনুমতি না থাকায় ২০১৩ সালের পর থেকে পাকিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজও খেলেনি ভারত। এখন শুধু আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজনগুলোতেই মুখোমুখি হতে দেখা যায় দুই দলকে।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন