বিজ্ঞাপন

কোপার ফাইনালই মেসির শেষ ম্যাচ?

July 12, 2024 | 9:23 am

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের হয়ে শেষটা ঘনিয়ে এসেছে তার, ইঙ্গিত দিয়েছেন নিজেই। কানাডার বিপক্ষে সেমিফাইনালের পর আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি জানিয়েছিলেন, শেষের লড়াইটা উপভোগ করছেন তিনি। গুঞ্জন উঠেছে, আর্জেন্টিনার জার্সি গায়ে হয়তো শেষ ম্যাচটা খেলতে নামছেন মেসি। সেই আগুনে ঘি ঢেলেছেন আর্জেন্টাইন সাংবাদিক হোসে আরমান্দো। তিনি বলছেন, কোপার ফাইনালই আর্জেন্টিনার হয়ে মেসির শেষ ম্যাচ।

বিজ্ঞাপন

২০২১ সালে কোপা আমেরিকা জিতেই আর্জেন্টিনার হয়ে প্রথম বড় শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন মেসি। এরপর ২০২২ সালে মেসি উঁচিয়ে ধরেন বহু আরাধ্য বিশ্বকাপ ট্রফি। বিশ্বকাপ জয়ের পরেই মেসি জানিয়েছিলেন, ২০২৬ বিশ্বকাপে আর খেলবেন না তিনি। আর খুব বেশিদিন আর্জেন্টিনার হয়ে খেলতে দেখা যাবে না তাকে, এমনটাই ধারণা দিয়েছিলেন মেসি। অনেকেই তাই ধারণা করছিলেন, ২০২৪ সালের কোপা শেষেই জাতীয় দলকে বিদায় জানাবেন তিনি।

এবারের কোপায় প্রথম চার ম্যাচে নিজেকে তেমন মেলে ধরতে পারেননি মেসি, পাননি গোলও। তবে সেমিতে কানাডার বিপক্ষে দেখা গেছে চিরচেনা সেই মেসিকে। পেয়েছেন টুর্নামেন্টের প্রথম গোলের দেখাও। আগামী ১৫ জুলাই কলম্বিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় ফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনা।

ফাইনালের আগে ডি মারিয়া তার অবসরের ঘোষণা দিয়েছেন আনুষ্ঠানিকভাবেই। আর্জেন্টাইন সাংবাদিক আনমান্দোর মতে, ডি মারিয়ার সাথে সেদিন বিদায় জানাবেন মেসিও, ‘আমার মনে হয় রবিবার কোপার ফাইনালে মেসি আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচ খেলবে। এটা সে আগে থেকে জানাচ্ছে না যেন ডি মারিয়ার বিদায়টা ভালোমতো উদযাপন করা যায়। তার সাম্প্রতিক কথা শুনে এটাই মনে হয়েছে যে কোপার ফাইনালই তার শেষ ম্যাচ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন