বিজ্ঞাপন

কোটা ইস্যুতে ২টি ক্যাম্পেইন করবে ছাত্রলীগ

July 13, 2024 | 8:32 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কার নিয়ে শিক্ষার্থীদের মতামত জানতে দুটি কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ‘ডোর টু ডোর’ ও ‘পলিসি অ্যাডভোকেসি’ নামের এই দু’টি ক্যাম্পেইনের মাধ্যমে সরকারি চাকরিতে কোটার আনুপাতিক হার কেমন হতে পারে তার জন্য সাধারণ শিক্ষার্থীদের মতামত নেবে সংগঠনটি।

বিজ্ঞাপন

শনিবার (১৩ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানায় সংগঠনটির শীর্ষ দুই নেতা সাদ্দাম হোসেন এবং শেখ ওয়ালী আসিফ ইনান।

সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, “আমরা আজ থেকে ‘ডোর টু ডোর’ ক্যাম্পেইন এবং ‘পলিসি অ্যাডভোকেসি’ ক্যাম্পেইন পরিচালনা করব। যৌক্তিক সংস্কারের অংশ হিসেবে কোটার আনুপাতিক হার কেমন হতে পারে তার জন্য আমরা সাধারণ শিক্ষার্থীদের মতামত নেব। সেটির আলোকে যথাযথ কর্তৃপক্ষের কাছে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের মতামত তুলে ধরব।”

চলমান আন্দোলনের প্রসঙ্গ টেনে সাদ্দাম হোসেন বলেন, “সাধারণ শিক্ষার্থীরা একটি যৌক্তিক ইস্যুতে আন্দোলন করেছে, শান্তিপূর্ণ উপায় বেছে নিয়েছে এবং তারা ঘরে ফিরে গেছে। কিন্তু ‘প্রফেশনাল আন্দোলনকারীরা’ ঘোলাপানিতে মাছ শিকারের জন্য রাজপথে রয়েছে।”

বিজ্ঞাপন

‘২০১৮ সালে যারা কোটা বাতিলের আন্দোলন করে কোরাম গঠন করেছিল, আমাদের কাছে তথ্য রয়েছে, তাদের একজনও বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। বর্তমান সময়েও একই বাস্তবতা পরীলক্ষিত হচ্ছে কি না?’- প্রশ্ন রাখেন সাদ্দাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন