বিজ্ঞাপন

এনএসডিএ নিবন্ধন সনদ পেলো দেওয়ান আইসিটি ইনস্টিটিউট

July 13, 2024 | 10:11 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

ঢাকা: দেশের জনপ্রিয় আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ)-প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নিবন্ধন সনদ পেলো দেওয়ান আইসিটি ইনস্টিটিউট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর অনুচ্ছেদ ১৬ (১) অনুযায়ী এ নিবন্ধন সনদ দেওয়া হয়।

এখন থেকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের অ্যাসেসমেন্ট সেন্টার হিসেবে দেওয়ান আইসিটি ইনস্টিটিউট এ প্রশিক্ষণ নিয়ে পরীক্ষা দিয়ে আন্তর্জাতিক মানের সনদ নিতে পারবে।

দেওয়ান আইসিটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার মো. জুলহাস জানান, দেওয়ান আইসিটি ইনস্টিটিউট এক যুগ ধরে দেশের বেকার জনগোষ্ঠীকে আইটি বিভাগে দক্ষ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। দেওয়ান আইসিটি ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ নিয়ে বহু শিক্ষার্থী ও বেকার তরুণ-তরুণী দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানে কাজ করছে। এছাড়াও অনেকে আইটি রিলেটেড উদ্যোক্তাও হয়েছেন। আমরা সব সময় দেওয়ান আইসিটি ইনস্টিটিউটে আশা প্রশিক্ষণার্থীদের দক্ষতা উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করি। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ থেকে নিবন্ধন সনদ পাওয়া আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে।
এখন থেকে দেওয়ান আইসিটি ইনস্টিটিউট আন্তর্জাতিক মানের সনদ প্রদান করবে এবং দেশ ও দেশের বাইরে দক্ষ জনবল তৈরিতে কাজ করবে।

বিজ্ঞাপন

দেওয়ান আইসিটি ইনস্টিটিউট আরও উন্নত, আধুনিক সিলেবাস ও প্রযুক্তি নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

কোর্স শেষে এনএসডিএর অধীনে অর্জিত সার্টিফিকেট ক্যারিয়ারের একটি মাইলফলক স্বরূপ। যে কোন সরকারি চাকরি বা প্রজেক্টে এই সার্টিফিকেট অর্জনকারী ব্যক্তি সব সময় অগ্রাধিকার পাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন