বিজ্ঞাপন

জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে সিরিজ জিতল ভারত

July 13, 2024 | 10:18 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে চমকে দিয়েছিল জিম্বাবুয়ে। তবে এরপর আর ভারতীয়দের সামনে দাঁড়াতেই পারছেন না স্বাগতিকরা। আজ সিরিজের চতুর্থ ম্যাচে ১০ উইকেটে জিতেছে ভারত।

বিজ্ঞাপন

আগে ব্যাটিং করে ১৫২ রান তুলেছিল জিম্বাবুয়ে। সিরিজে প্রথমবার দেড়শর ওপারে স্কোর গড়ল স্বাগতিকরা। তবে এই সংগ্রহ নিয়ে ভারতের দুই ওপেনারের কাছে পাত্তাই পায়নি জিম্বাবুয়ের বোলিং আক্রমণ। মাত্র ১৫.২ ওভার ব্যাটিং করেই জয় নিশ্চিত করেছেন ভারতের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও অধিনায়ক শুভমান গিল।

৫৩ বলে অপরাজিত ৯৩ রানের বিস্ফারক এক ইনিংস খেলেছেন জয়সওয়াল। অধিনায়ক গিল ৩৯ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন। বিশ্বকাপের পরপর জিম্বাবুয়েতে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে ভারত। বিশ্বকাপজয়ী দলের একজন সদস্যও নেই এই দলে। সেই কারণেই প্রথম ম্যাচটাতে দ্বিতীয় সারির ভারত হোঁচট খেল কিনা কে জানে! তবে তারপর থেকে ভারতীয়দের কাছে পাত্তাই পাচ্ছে না জিম্বাবুয়ে।

আজ শনিবার (১৩ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৫২ রানের জবাব দিতে নেমে শুরু থেকেই জিম্বাবুয়ান বোলারদের স্রেফ কচুকাটা করেন জয়সওয়াল। যেভাবে ব্যাটিং করছিলেন মনে হচ্ছিল সেঞ্চুরিই বুঝি পাবেন তরুণ তারকা। কিন্তু শেষ দিকে শুভমান গিল আক্রমণাত্মক ব্যাটিং করলে সেই সুযোগ পাননি জয়সওয়াল।

বিজ্ঞাপন

১৫.২ ওভারে ভারতের ১০ উইকেটের জয় যখন নিশ্চিত হলো তখন ৯৩ রানে অপরাজিত জয়সওয়াল। ৫৩ বলের ইনিংসে জয়সওয়াল চার মেরেছেন ১৩টি, ছক্কা ২টি। অধিনায়ক শুভমান গিল ৩৯ বলে ৫৮ রান করার পথে চার হাঁকিয়েছেন ৬টি, ছক্কা ২টি।

এর আগে ব্যাটিংয়ে জিম্বাবুয়ের শুরুটা হয়েছিল দারুণ। পাওয়ার প্লের ছয় ওভারে ৪৪ রান তোলেন স্বাগতিকরা। ওপেনিং জুটিতে উঠেছে ৬৩ রান। নবম ওভারে তাদিওয়ানাশে মারুমানি ৩১ বলে ৩২ রান করে ফিরলে এই জুটি ভাঙে। কিছুক্ষণ পর অপর ওপেনার ওয়েসলি মাধেভেরেও ফেরেন ২৪ বলে ২৪ রান করে।

চারে নেমে দারুণ ব্যাটিং করেছেন অধিনায়ক সিকান্দার রাজা। জিম্বাবুয়ে ব্যাটিং ইনিংসের মেরুদণ্ড সিকান্দার রাজার এই ইনিংসটা। ২৯ বলে ২টি চার ৩টি ছক্কায় ৪৬ রানে আউট হয়েছেন রাজা। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রানে থেমেছে জিম্বাবুয়ে। ভারতের হয়ে ৩২ রানে দুই উইকেট নিয়েছেন খলীল আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢলকোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলে হামলাকোটা বহালের রায় বাতিল চেয়ে সরকারের লিভ টু আপিল সব খবর...
বিজ্ঞাপন