বিজ্ঞাপন

ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় মিলেছে

July 14, 2024 | 2:10 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের নির্বাচনি প্রচারের সময় ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর নাম প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। হামলাকারীর নাম থমাস ম্যাথিউ ক্রুকস। তিনি ২০ বছর বয়সী একজন শ্বেতাঙ্গ তরুণ। খবর: রয়টার্স।

বিজ্ঞাপন

সন্দেহভাজন ওই হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। সেই সঙ্গে আরও দুজন সন্দেহভাজন আহত হয়েছেন।

হামলাকারী মাস ম্যাথিউ ক্রুকস পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা। এটি হামলার স্থান থেকে ৪৪ মাইল দূরে অবস্থিত।

এ ঘটনাকে হত্যাচেষ্টা ধরে তদন্ত চলছে বলে জানিয়েছে এফবিআই।

বিজ্ঞাপন

এর আগে স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ায় নির্বাচনি সভায় বক্তৃতা দেওয়ার সময় গুলিবিদ্ধ হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে।

চিকিৎসা শেষে এরইমধ্যে হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন ডোনাল্ড ট্রাম্প। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে দেশটির সিক্রেট সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প। হামলাকারী গুলি ছোড়ার সঙ্গে সঙ্গেই দ্রুত পদক্ষেপ নেওয়ায় জন্য তাদের ধন্যবাদ দেন তিনি।

হামলার পর ট্রাম্পকে ফোন কল দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে তা বিস্তারিত জানানো হয়নি।

বিজ্ঞাপন

হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেন, ঘটনার বিষয়ে স্থানীয় সময় রোববার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে প্রেসিডেন্ট বাইডেন হালনাগাদ তথ্য পাবেন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা (এফবিআই) জানায়, ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় স্নাইপার রাইফেল ব্যবহার করা হয়নি। ঘটনাস্থল থেকে একটি এআর-ফিফটিন স্বয়ংক্রিয় রাইফেল উদ্ধার করা হয়েছে।

এফবিআই আরও জানায়, ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এখনও হামলার কারণ জানা যায়নি।

 

বিজ্ঞাপন

 

 

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন