বিজ্ঞাপন

জিম্বাবুয়েকে ফের হারাল ভারত

July 14, 2024 | 9:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সাঞ্জু স্যামসনের হাফ সেঞ্চুরি ও শিভম দুবের কার্যকারী এক ইনিংসে  আগে ব্যাটিং করে ১৬৭ রান তুলেছিল ভারত। পরে তাড়া করতে নেমে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিপক্ষে অনেক আগেই গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চমটিতে আজ ৪২ রানের জয় পেয়েছে ভারত।

বিজ্ঞাপন

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজটা ৪-১ ব্যবধানে শেষ করল ভারত। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা হার দিয়ে শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপ জয়ের কদিন পরই সিরিজের প্রথম ম্যাচে হেরে বসেছিল ভারত। যদিও জিম্বাবুয়েতে দ্বিতীয় সারির দলই পাঠিয়েছে ভারত। বিশ্বকাপজয়ী দলের মাত্র একজন সদস্য আছেন এই দলে। দ্বিতীয় সারির ভারত প্রথম ম্যাচে ভড়কে গেলেও পরের আর পাত্তাই পেল না জিম্বাবুয়ে।

রোববার (১৪ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে পঞ্চম টি-টোয়েন্টিতে ভারতের ব্যাটিংটা আজ খুব ভালো হয়নি। দুর্দান্ত ফর্মে থাকা ভারতের প্রথম তিন ব্যাটার জয়সওয়াল, শুভমান গিল ও অভিষেক শর্মা আজ ৪০ রানের মধ্যেই বিদায় নিয়েছেন। চারে নামা সাঞ্জু স্যামসন তাই হাত খুলে খেলতে পারেননি।

অভিজ্ঞ ক্রিকেটার ফিফটি পেলেও ৫৮ রান করতে খেলে ফেলেছেন ৪৫ বল। ১ চার ও ৪টি ছয়ে এই রান করেছেন স্যামসন। পাঁচ নম্বরে নামা রিয়ান পরাগ ২২ রান করতে খেলেছেন ২৪ বল।

বিজ্ঞাপন

তবে শেষ দিকে রানের গতি বাড়িয়েছেন শিভম দুবে। মাত্র ১২ বলে ২৬ রান করার পথে দুটি কর চার-ছয় হাঁকিয়েছেন দুবে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে ভারত। জিম্বাবুয়ের পক্ষে ব্লেসিং মুজারাবানি ১৯ রানে দুই উইকেট নিয়েছেন।

পরে জবাব দিতে নেমে প্রথম ওভারেই উইকেট হারানো জিম্বাবুয়ের উইকেট পরেছে নিয়মিত বিরতিতে। মিডল অর্ডারে ডিওন মায়ার্স ও ওপেনার মারুমানি কিছু রান পেয়েছেন বটে কিন্তু ইনিংসগুলো মোটেও টি-টোয়েন্টি সূলভ নয়।

মায়ার্স ৩৪ রান করেছেন ৩২ বল খেলে। আর মারুমানি ২৪ বলে করেছেন ২৭ রান। ফর্মে থাকা অধিনায়ক সিকান্দার রাজা আজ ব্যর্থ, ১২ বলে ৮ রান করে ফিরেছেন। শেষ দিকে স্পিনার ফরাজ আকরাম ১৩ বলে দুটি করে চার-ছয়ে ২৭ রানের দারুণ একটা ইনিংস খেলে কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছেন।

বিজ্ঞাপন

১৮.৩ ওভারে ১২৫ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। ভারতের হয়ে পেসার মুকেশ কুমার ২২ রানে চার উইকেট নিয়েছেন। ২৫ রানে দুই উইকেট নিয়েছেন শিভম দুবে।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢলকোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলে হামলা সব খবর...
বিজ্ঞাপন