বিজ্ঞাপন

শেকৃবিতে মধ্যরাতে শিক্ষার্থী-ছাত্রলীগ পালটা মিছিল

July 15, 2024 | 1:18 am

শেকৃবি করেসপন্ডেন্ট

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ হয়ে মধ্যরাতে মিছিল-স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তুলেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কোটা সংস্কারের পক্ষের শিক্ষার্থীরা। এ সময় শেকৃবি ছাত্রলীগের পদপ্রত্যাশীরাও পালটা মিছিল নিয়ে বের হয়েছেন। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে তাদের বাগ্‌বিতণ্ডাও হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৪ জুলাই) রাত ১১টার দিকে শেকৃবির বিভিন্ন হল থেকে স্লোগান দিয়ে বের হতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের শেখ লুৎফর রহমান হল থেকে মিছিল নিয়ে বের হন শিক্ষার্থীরা। এ সময় তারা ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’, ‘এই বাংলার মাটি-রাজাকারের ঘাঁটি’, ‘শেরেবাংলার মাটি, রাজাকারের ঘাঁটি’, ‘চাইলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন তারা।

শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের ন্যায্য অধিকার চেয়েছি। কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্যে আমরা ব্যথিত হয়েছি। তার বক্তব্য শিক্ষার্থী হিসেবে আমাদের জন্য লজ্জার। সে কারণেই এত রাতেও আমরা প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছি।

আরও পড়ুন- কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে মধ্যরাতে উত্তাল ঢাবি

বিজ্ঞাপন

এদিকে শেকৃবি ছাত্রলীগের কর্মীরাও সাধারণ শিক্ষার্থীদের স্লোগান ও বিক্ষোভ মিছিলের বিরোধিতা করেন। তারা এ ধরনের স্লোগান দিয়ে মিছিল না করতে হুঁশিয়ারি দেন। এতে দুপক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. হারুনুর রশিদ ও ছাত্র পরামর্শক অধ্যাপক ড. মো ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

অধ্যাপক ফরহাদ হোসেন বলেন, ‘আজ যে স্লোগান হয়েছে, আগামীতে এমন স্লোগান হলে পাইকারি দরে পানিশমেন্টের ব্যবস্থা করা হবে।’ পরে প্রক্টর জয়বাংলা স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিলের প্রতিবাদ করতে বলেন।

এ সময় বিশ্ববিদ্যালয় ঘুরে মিছিলে মুখরিত করে তোলেন শেকৃবির ছাত্রলীগ পদপ্রত্যাশীরা। তারা শেখ লুৎফর রহমান হলে প্রবেশ করে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেরেবাংলার মাটি ছাত্রলীগের ঘাঁটি’, ‘একটা একটা শিবির ধর ধইরা ধইরা জবাই কর’ স্লোগান দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন