বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি ঐক্যের ডাক ট্রাম্পের

July 15, 2024 | 11:27 am

সারাবাংলা ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে কানে গুলিবিদ্ধ হওয়ার পর রোববার (১৪ জুলাই) নিজের মালিকানাধীন ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে প্রকাশিত দ্বিতীয় বিবৃতিতে তিনি এই আহ্বান জানান।

বিজ্ঞাপন

ট্রাম্প জানান, চলতি সপ্তাহে উইসকনসিনে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে (আরএনসি) বক্তব্য দেওয়ার অপেক্ষায় আছেন তিনি।

ট্রাম্প বলেন, এই মুহূর্তে আমাদের ঐক্যবদ্ধ থাকা এবং আমেরিকান হিসেবে আমাদের প্রকৃত চরিত্র প্রদর্শন করা, দৃঢ় ও সংকল্পবদ্ধ থাকা এবং খারাপকে জয়ী হতে না দেওয়া অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, সবার শুভকামনা ও প্রার্থনার জন্য ধন্যবাদ। কারণ, একমাত্র ঈশ্বরই এই অকল্পনীয় ঘটনাটি ঘটতে বাধা দিয়েছেন। আমরা ভয় পাব না, বরং আমাদের বিশ্বাসে দৃঢ় থাকব। আমাদের ভালোবাসা অন্য ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি। আমরা আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করি।

বিজ্ঞাপন

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি সত্যিই আমাদের দেশকে ভালোবাসি এবং তোমাদের সবাইকে ভালোবাসি। আমি উইসকনসিন থেকে আমাদের মহান জাতির সঙ্গে কথা বলার জন্য অপেক্ষায় আছি।

রিপাবলিকানদের কনভেনশন ১৫-১৮ জুলাই উইসকনসিনের মিলওয়াকিতে অনুষ্ঠিত হচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান দলের এই জাতীয় সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে উইসকনসিনের শহর মিলওয়াকিতে পৌঁছেছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এরইমধ্যে সম্মেলন স্থলজুড়ে ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে। অতিরিক্ত কয়েক হাজার সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এই বছরের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্য গুলোর একটি উইসকনসিন। এটি এক সময় ডেমোক্র্যাটদের নির্ভরযোগ্য ‘নীল প্রাচীর’ রাজ্য গুলোর মধ্যে ছিল। তবে ট্রাম্প ২০১৬ সালে সামান্য ব্যবধানে ভোটে জিতেছিলেন। ফলে তিনি জিতে যান। পরে ২০২০ সালে বাইডেন এখানে জয়লাভ করেন। এবার উভয় প্রার্থী তাদের প্রচারণায় অঙ্গরাজ্যটিকে গুরুত্ব দিচ্ছে।

উল্লেখ্য, রিপাবলিকান পার্টির প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ায় একটি নির্বাচনি সমাবেশে অতর্কিত হামলার শিকার হন। হামলাকারীর গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ফুটো হয়ে যায়। হাসপাতালে চিকিৎসা শেষে তিনি সুস্থ্ হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন