বিজ্ঞাপন

ঢাবির বিজয় একাত্তর হল রণক্ষেত্র, সংঘর্ষে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

July 15, 2024 | 3:31 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল রণক্ষেত্রে পরিণত হয়েছে। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হলে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টার দিকে বিজয় একাত্তর হল এলাকায় এমন চিত্র দেখা গেছে। এ সময় বেশ কয়েক জন আহত হয়েছেন। বিকেল সোয়া ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের একাংশ বিজয় একাত্তর হলে অবস্থান নিতে শুরু করেন। তারা হলের ভেতরে ঢুকে স্লোগান দিতে থাকেন। এ সময় হলের বিভিন্ন রুমে থাকা ছাত্রলীগ কর্মীদের সঙ্গে তাদের বাগ্‌বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে হলের ভেতরেই সংঘর্ষ বাঁধে। হলের বিভিন্ন তলা থেকে আন্দোলনকারীদের লক্ষ্য করে জুতা ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

বিজ্ঞাপন

এদিকে বিজয় একাত্তর হলে আন্দোলনকারীদের আহত হওয়ার খবর পেয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হওয়া আন্দোলনকারীরা বিজয় একাত্তর হলের দিকে যেতে শুরু করেন। একপর্যায়ে আন্দোলনকারীরা বিজয় একাত্তর হলের সামনে অবস্থান নেওয়া শুরু করেন। হলের ভেতরে এবং আশপাশে ছাত্রলীগের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছিলেন।

সংঘর্ষে হলের সামনে পার্কিং করে রাখা চারটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। হামলায় দুজন গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজনের আহত হয়েছেন। এর মধ্যে অন্তত ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে দুজন গণমাধ্যমকর্মীও রয়েছেন।

বিজ্ঞাপন

বিকেল সোয়া ৩টায় এ প্রতিবেদন লেখার সময় ছাত্রলীগের নেতাকর্মী ও আন্দোলনকারীরা মারমুখি অবস্থানে ছিলেন। সেখানে দুপক্ষের মধ্যে থেমে থেমে ধাওয়া-পালটা ধাওয়া চলছিল। তবে সংঘর্ষ চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর কাউকে দেখা যায়নি।

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন