বিজ্ঞাপন

ধাওয়া-পালটা ধাওয়া শেষ, পিছু হটেছে কোটা আন্দোলনকারীরা

July 15, 2024 | 4:41 pm

ঢাবি করেসপন্ডেন্ট

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা পিছু হটেছেন। এক ঘণ্টারও বেশি সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের হল পাড়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের ধাওয়া-পালটা ধাওয়া হচ্ছিল। শেষ পর্যন্ত আন্দোলনকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) বিকেল ৪টার দিকে ছাত্রলীগের ধাওয়ার মুখে আন্দোলনকারীরা পিছু হটেন। এ সময় ঢবির হল পাড়া দখলে নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে।

বিকেল ৪টার দিকে ঢাবি হল পাড়ায় দেখা যায়, আন্দোলনকারীদের একটি অংশ বঙ্গবন্ধু হলের পেছনের গেট হয়ে কাঁটাবনের দিকে চলে গেছে। অন্য একটি অংশ ভিসি চত্বর হয়ে শহিদ মিনারের দিকে চলে গেছে।

আরও পড়ুন- ঢাবির বিজয় একাত্তর হল রণক্ষেত্র, সংঘর্ষে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

বিজ্ঞাপন

এর আগে দুপুর আড়াইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা ঢাবির বিজয় একাত্তর হলে প্রবেশ করার পর সেখনে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এক ঘণ্টারও বেশি সময় ধরে বিজয় একাত্তর হলসহ আশপাশের এলাকায় দফায় দফায় সংঘর্ষে জড়ান ছাত্রলীগের নেতাকর্মী ও আন্দোলনকারীরা।

পরে বিকেল সোয়া ৪টার দিকে টিএসসি এলাকায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে দেখা যায়, ছাত্রলীগের নেতাকর্মীদের একটি অংশ রাজু ভাস্কর্য এলাকাতেও অবস্থান নিয়েছেন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, এখানে আসিফ নজরুল ও ফরহাদ মজহারের মতো লোকেরা উসকে দিচ্ছে। এই আন্দোলনে নারীদের ব্যবহার করছে তারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আন্দোলনকারীরা হলে হলে গিয়ে শিক্ষার্থীদের জোর করে কর্মসূচিতে নেওয়ার চেষ্টা করেছে। তারা সহিংস পথ বেছে নিয়েছে। সাধারণ শিক্ষার্থীদের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

সারাবাংলা/আরআইআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন