বিজ্ঞাপন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

July 15, 2024 | 9:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: কোটা সংস্কারের এক দফা দাবি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের গেট সংলগ্ন মহাসড়ক অবরোধ করে লাঠি হাতে বিক্ষোভ করেন তারা।

এ সময় তারা ‘চাইলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মেধা না কোটা? মেধা-মেধা’, ‘মেধাবীদের কান্না, আর না, আর না’, ‘কোটার বিরুদ্ধে-লড়াই হবে একসাথে’- স্লোগান দেন।

এরআগে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে শিক্ষার্থীরা সংগঠিত হতে থাকেন। এরপর মহাসড়কে অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা। এ কারণে মহাসড়কে দুই পাশে শত শত যানবাহন আটকে যাত্রীদের চরম ভোগান্তি হয়। সড়ক অবরোধ করলেও অ্যাম্বুলেন্সসহ জরুরি গাড়িগুলো তারা ছেড়ে দিচ্ছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা পৌনে ৮টা) পর্যন্ত অবরোধ রয়েছে।

বিজ্ঞাপন

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আমাদের ভাইদের ওপরে যে হামলা করা হয়েছে, তার প্রতিবাদে আমরা আবার পুনরায় সড়ক অবরোধ করেছি। আমাদের দাবি, হামলাকারীদের চিহ্নিত করে যথাযথ শাস্তি নিশ্চিত করতে হবে।

ববির বৈষম্যমূলক কোটা বিরোধী আন্দোলন সমন্বয় কমিটির সদস্য সুজয় শুভ জানান, আমাদের যৌক্তিক দাবি আদায়ে শত বাঁধা উপেক্ষা করে হলেও মাঠে থাকবো। যতদিন পর্যন্ত সরকার আমাদের দাবি মেনে না নেবে ততদিন পর্যন্ত আন্দোলন চলবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল বলেন, শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবিতে মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে। তাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন