বিজ্ঞাপন

শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতে সারারাত হলে থাকবেন ঢাবি প্রাধ্যক্ষরা

July 15, 2024 | 10:33 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা সার্বক্ষণিক হলে অবস্থান করবেন আজ। এ ছাড়া, যেকোনো ধরনের গুজব ও অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এর আগে, বিকেল ৫টার দিকে উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের বাসভবনে বৈঠকে বসেন আবসিক হলগুলোর প্রাধ্যক্ষরা।

বিবৃতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত সভায় পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সেগুলো হলো— (১) শিক্ষার্থীরা স্ব স্ব হলে শান্তিপূর্ণভাবে অবস্থান করবেন; (২) প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকগণ শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে সার্বক্ষণিকভাবে হলে অবস্থান করবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন; (৩) হলসমূহে কোনো বহিরাগত অবস্থান করতে পারবেন না; (৪) যেকোনো ধরনের গুজব ও অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হচ্ছে; (৫) সকলকে নাশকতামূলক কাজ থেকে বিরত থাকার জন্য বলা যাচ্ছে। কেউ নাশতকতামূলক কাজে জড়িত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন