বিজ্ঞাপন

৫০ ওভারের ম্যাচে ৪০৩ রান তুললেন আফিফ-আকবররা

July 15, 2024 | 10:30 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট 

এই মুহূর্তে বাংলাদেশ জাতীয় দলের খেলা নেই। ঘরোয়া মৌসুম শুরু হতেও দেরি আছে। বিসিবির এইচপি দল চার দিনের ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফর করছে। জাতীয় দলের পাইপলাইনে থাকা বাকি ক্রিকেটারদের জন্য চট্টগ্রামে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করেছে বিসিবি। বাংলাদেশ টাইগার্স ও এইচপি দলে ভাগ হয়ে চট্টগ্রামে দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন তরুণ ক্রিকেটাররা। আজ প্রথম ওয়ানডেতে রানবন্যা বইয়ে দিয়েছেন এইচপি দল।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ টাইগার্সের বিপক্ষে আগে ব্যাটিং করে তিন সেঞ্চুরিতে ৪০৩ রান তোলে বিসিবি এইচপি দল। বাংলাদেশের মাটিতে ৫০ ওভারের ম্যাচে এ নিয়ে দ্বিতীয়বার চারশর বেশি রান উঠল। এর আগে ২০২২ সালে চট্টগ্রামেই বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে ৪০৯ রান তুলেছিল ভারতীয় ক্রিকেট দল।

এইচপি দলের ৪০৩ রানের জবাব দিতে নেমে ৪৭.২ ওভারে ২৬৬ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ টাইগার্স। যাতে ১৩৭ রানের বিশাল জয় পেয়েছে এইচপি দল। এইচপি দলের হয়ে সেঞ্চুরি করা তিন ব্যাটার হলেন- অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব (৭৪ বলে ১০৩), জিশান আলম (৭৮ বলে ১২৭) ও আকবর আলি (৭৪ বলে ১০২)। জিশান ১২৭ রান করতে ছক্কা হাঁকিয়েছেন ১৩টি। এর আগে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে লিস্ট ‌‘এ’ ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা ছিল জাকির হাসান ও মাহফুজুর রহমানের, ১২টি করে।

অথচ আজকের ম্যাচে বাংলাদেশ টাইগার্স টিমেরই বেশি প্রভাব দেখানোর কথা ছিল! কারণ এইচপি দলটি সাজানো হয়েছিল তুলনামূলক তরুণদের নিয়ে। আর বাংলাদেশ টাইগার্সে জাতীয় দলে খেলা বেশ কয়েকজন ক্রিকেটার ছিলেন। মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনরা খেলেছেন বাংলাদেশ টাইগার্সের হয়ে। মাঠের লড়াইয়ে মিরাজ-সাইফউদ্দিনদের রীতিমতো নাস্তানাবুদ করেছেন তরুণ জিশানরা।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে এইচপি দলের হয়ে ১২৭ রান করা জিশান আলম বলছিলেন, দুইশ রানও হতে পারত! জিশান বলেন, ‘২০০ করার সুযোগ ছিল। উইকেটটা ভালো ছিল। ভালো খেলছিলাম। যদি পুরো ইনিংস খেলতে পারতাম, তাহলে ২০০ হতো। ভালো উইকেটে নিয়মিত খেললে এমন তিন শ-সাড়ে তিন শ, চার শ রান হবে। চার শ রান তো সব সময় হবে না। তবে তিন শ-সাড়ে তিন শ থাকবে।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন