বিজ্ঞাপন

হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

July 15, 2024 | 11:18 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

রাজশাহী: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ক্রিয়াশীল ছাত্র সংগঠন।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) রাত পৌনে নয়টার সময় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের আমতলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল সড়কগুলো প্রদক্ষিণ করেন তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে এসে মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন প্রতিবাদকারীরা।

এ সময় তারা ‘প্রতিরোধে প্রতিশোধ, ঘটে তোলো প্রতিরোধ’, ‘সারাদেশে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘কোটা প্রথার সংস্কার, করতে হবে করতে হবে’, ‘চবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, কুমিল্লায় হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’, ইত্যাদি স্লোগান দেন।

ছাত্র গণমঞ্চের সমন্বয়ক নাসিম সরকার বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের যেসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে সেটির বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেয়নি। আজকে বিকেলে কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দের ওপরও হামলা করা হয়েছে। আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হলে ফিরে যেতে বলা হয়। আমরা সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে যদি এই অবস্থা করা হয়, তাহলে সাধারণ শিক্ষার্থীদের কী করবে, তারা কীভাবে নিরাপদ থাকবে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

বিজ্ঞাপন

নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান মুন্না বলেন, ‘আজকে পুরো বাংলাদেশ রণক্ষেত্রে পরিণত হয়েছে। প্রত্যেকটা ক্যাম্পাসে যে হামলা হয়েছে তার দায়ভার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, অত্র ক্যাম্পাসের প্রশাসন এবং এই রাষ্ট্র ব্যবস্থায় যারা জড়িত আছে তাদের ওপর বর্তায়। ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যে হামলা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা জানাই।’

প্রতিবাদ সমাবেশে সঞ্চালনা করেন জাতীয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের রাবি শাখার আহ্বায়ক ফুয়াদ রাতুল। এ সময় আরও কয়েকটি ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন