বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুরে রাজুতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

July 16, 2024 | 12:23 am

ঢাবি করেসপন্ডেন্ট

রাজাকারদের প্রতি সাফাই, কোটা সংস্কার আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরি এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ডেকেছে বাংলাদেশ ছাত্রলীগ। আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশ হবে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) রাতে ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থর সই করা এক বার্তায় এ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

বার্তায় বলা হয়েছে, বাঙালির মহান স্বাধীনতাকে কটাক্ষ, একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই, আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরি এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর বর্বর হামলার প্রতিবাদে মঙ্গলবার দুপুর দেড়টায় বাংলাদেশ ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ করবে।

আরও পড়ুন- মঙ্গলবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ

বিজ্ঞাপন

এর আগে সোমবার দুপুরের পর থেকে রাত প্রায় ৯টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে প্রায় তিন শ শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তিও আছেন।

কোটা আন্দোলনকারীদের দাবি, ছাত্রলীগের ক্যাম্পাসের নেতাকর্মীরাসহ বহিরাগতদের মাধ্যমে তাদের ওপর হামলা করা হয়েছে। অন্যদিকে ছাত্রলীগের দাবি, কোটা আন্দোলনকারীরাই তাদের ওপর হামলা করেছেন।

সবশেষ তথ্য বলছে, রাত ৯টার পর থেকে নতুন করে আর কোনো সংঘর্ষ হয়নি দুপক্ষের মধ্যে। এর মধ্যে ঢাবির প্রাধ্যক্ষ কমিটি বৈঠক করে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে রাতে হলে হলে প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের অবস্থান নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/আরআইআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন