বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন মুলার

July 16, 2024 | 9:06 am

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলে নিয়মিত একাদশে জায়গা হারিয়েছিলেন আগেই। বদলি হিসেবে মাঝে সাঝে নেমেই খেলতেন থমাস মুলার। ইউরো থেকে জার্মানির বিদায়ের পর এবার সিদ্ধান্তটা নিয়েই ফেললেন ৩৪ বছর বয়সী এই জার্মান ফরোয়ার্ড। মুলার জানিয়েছেন, জার্মানির হয়ে আর মাঠে দেখা যাবে না তাকে।

বিজ্ঞাপন

২০১০ সাল থেকেই জার্মানির আক্রমণভাগের অন্যতম কারিগর তিনি। সেই বছর বিশ্বকাপে নিজের অভিষেক আসরেই জিতেছেন গোল্ডেন বুট, হয়েছেন টুর্নামেন্টের সেরা তরুণ ফুটবলারও। ২০১৪ বিশ্বকাপের জার্মানির শিরোপা জয়ের অন্যতম নায়কও তিনি। সেই আসরেও ৫ গোল করেছিলেন তিনি।

তবে ২০১৮ বিশ্বকাপের পর থেকেই ধীরে ধীরে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েন মুলার। এবারের ইউরোতেও খুব বেশি সময় খেলার সুযোগ পাননি। দুইবার বদলি হিসেবে নেমে মাত্র ৫৬ মিনিট মাঠে ছিলেন। স্পেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচটাই তার শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে রইল।

বিদায়ীবার্তায় মুলার বলছেন, জার্মানির হয়ে তার ক্যারিয়ারটা স্বপ্নের মতোই ছিল, ‘দেশের হয়ে খেলাটা আমার জন্য গর্বের বিষয়। মধুর ও কষ্টের অনেক স্মৃতির সাক্ষী হয়েছি। প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় কখনোই ভাবিনি ক্যারিয়ারটা এরকম হবে। এত বছর আমাকে সমর্থন দেওয়ার জন্য ভক্ত, সতীর্থদের ধন্যবাদ। আশা করি সবাই এই দলকে এগিয়ে নিয়ে যাবে।’

বিজ্ঞাপন

জার্মানির জার্সি গায়ে ১৩১ ম্যাচ খেলে ৪৫ গোল করেছেন মুলার। অ্যাসিস্ট আছে ৪১টি।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন