বিজ্ঞাপন

ট্রাম্পকেই রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা

July 16, 2024 | 9:31 am

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি। আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রের এই প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে স্থানীয় সময় সোমবার রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। নির্বাচিত হলে ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জেডি ভ্যান্স রানিং মেট হবেন বলে ঘোষণা দিয়েছেন ট্রাম্প। খবর: বিবিসি।

এর আগের দিনই রিপাবলিকান পার্টির প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ায় একটি নির্বাচনি সমাবেশে অতর্কিত হামলার শিকার হন। হামলাকারীর গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ফুটো হয়ে যায়। হাসপাতালে চিকিৎসা শেষে তিনি সুস্থ হন।

এর আগে, উইসকনসিনের শহর মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে যোগ দিতে যাওয়ার পথে তিনি বলেন, ‘আমার এখানে থাকার কথা নয়, আমার মরে যাওয়ার কথা ছিল।’

বিজ্ঞাপন

ডান কানে ব্যান্ডেজ বাঁধা ৭৮ বছরের ট্রাম্প হামলার শিকার হওয়ার মুহূর্তটিকে স্মরণ করে বলেন, ‘এটি একটি পরাবাস্তব অভিজ্ঞতা।’

আগামী ১৮ জুলাই পর্যন্ত রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন চলবে। চার বছর পর পর এই সম্মেলনের আয়োজন করে দলটি। এবারের সম্মেলনে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ট্রাম্পকে রিপাবলিকান পার্টির ২ হাজার ৩৮৭ জন প্রতিনিধি সমর্থন জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন