বিজ্ঞাপন

রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

July 16, 2024 | 2:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে আজও মাঠে নেমেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। ঢাকার বিভিন্ন সড়কে তারা অবরোধ করেছে। গতকাল সোমবার আন্দোলনে ছাত্রলীগের হামলা ও মারধরের ঘটনায় কোথাও কোথাও তারা লাঠিসোটাও হাতে নিয়ে নেমেছেন। এতে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টার দিকে রাজধানীর মহাখালী-গুলশান সড়ক অবরোধ করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় দুই দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। তাদের দাবি, হামলাকারী ছাত্রলীগ নেতাদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। অবিলম্বে কোটা সংস্কার করতে হবে।

সকাল সাড়ে ১০টার দিকে রামপুরা-উত্তরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাবের শিক্ষার্থীরা। এ সময় তাদের সাথে কয়েকটি কলেজের শিক্ষার্থীরাও যুক্ত হয়। তাদের হাতে লাঠিসোঠাও দেখা যায়। বর্তমানে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তাদের সাথে স্থানীয়রাও যোগ দিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।


রাজধানীর সিটি কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করার সময় দুপুর ১২টার দিকে সায়েন্স ল্যাব মোড় অবরোধ করে। এসময় মিরপুর-নীলক্ষেত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর আসাদ গেট অবস্থান নেয় মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা। তারাও হামলার প্রতিবাদ জানান এবং নারীদের ওপর হামলাকালী ছাত্রলীগ নেতাদের গ্রেফতারের দাবি জানান। এই সড়কেও যান চলাচল বন্ধ রয়েছে।

সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। তারা কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ করছে।

বিজ্ঞাপন

দুপুর ১টার দিকে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে যা এখনো চলছে। এ সময় মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের পর কোটা বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সমন্বয়ক নাহিদ ঘোষণা করেন, মঙ্গলবার বিকেল ৩টায় দেশের সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হবে।

ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব কুমার সরকার বলেন, ‘পুলিশ পরিস্থিতি পর্বেক্ষণ করছে। পুলিশের যখন যা করার, তাইই করবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কোটা আন্দোলন: ঢাকা কলেজের সামনে সংঘর্ষে তরুণ নিহতকুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ সব খবর...
বিজ্ঞাপন