বিজ্ঞাপন

সংঘর্ষ এড়াতে চবিতে শাটল চলাচল বন্ধ

July 16, 2024 | 2:21 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষ এড়াতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে এ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকে চট্টগ্রাম শহর থেকে কোনো শাটল ট্রেন ক্যাম্পাসে আসেনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অহিদুল আলম সারাবাংলাকে বলেন, কোটা আন্দোলনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে একটা বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে। আমরা তথ্য পেয়েছি শাটল ট্রেন চলাচল করলে আরও সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। তাই শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা আপাতত শাটল ট্রেন বন্ধ রাখার জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে ট্রেন আবার চালু হবে।

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, চবি প্রশাসন থেকে আমাদেরকে শাটল ট্রেন বন্ধ রাখতে অনুরোধ করা হয়েছে। তাই স্টেশন থেকে কোনো শাটল ট্রেন ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। প্রশাসন আমাদের বললেই আমরা আবার শাটল ট্রেন চালু করে দেব। আমরা প্রস্তুত আছি।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। শিক্ষার্থীরা হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে। পরে ছাত্রলীগের নেতারা ক্যাম্পাস থেকে ছেড়ে যাওয়া শাটল ট্রেন আটকে আন্দোলনের এক সমন্বয়কারীকে ধরে নিয়ে গিয়েছিলেন।

এছাড়া রোববার রাতেও ক্যাম্পাসে বিক্ষোভের সময় শিক্ষার্থীদের ওপর একদফা হামলার ঘটনা ঘটে। শিক্ষার্থীরা এ হামলার জন্যও ছাত্রলীগকে দায়ী করেছিলেন।

এদিকে মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় নগরীর ষোলশহর রেলস্টেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ডেকেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢলকোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলে হামলাকোটা বহালের রায় বাতিল চেয়ে সরকারের লিভ টু আপিলআন্দোলনকারীদের পেছনে বিএনপি-জামায়াত: ওবায়দুল কাদেরজলাবদ্ধতা থেকে নগরবাসীর মুক্তি মিলবে কবে? সব খবর...
বিজ্ঞাপন