বিজ্ঞাপন

থমথমে ঢাকা বিশ্ববিদ্যালয়

July 16, 2024 | 2:40 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্রলীগ ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচির মধ্যে থমথমে পরিস্থিতি বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য, কেন্দ্রীয় গ্রন্থাগার, হলপাড়া কিংবা ভিসিচত্বর—কোথাও কোনো স্লোগান কিংবা মিছিল নেই।

বিজ্ঞাপন

মঙ্গলনার (১৬ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়—থমথমে ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনাগোণা কম।

সোমবার এই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছিলো রণক্ষেত্র। দুপুরের পর থেকে রাত ১০টা পর্যন্ত দফায় দফায় চলে সংঘর্ষ।এতে অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আহত হওয়ার সংবাদ পাওয়া যায়।

সংঘর্ষ, ধাওয়া-পালটা ধাওয়া শেষে রাত ১১টার পর কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আজ বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সহ সারা দেশে বিক্ষোভ মিছিল করবেন তারা। একই সময়ে কর্মসূচি ডেকেছে বাংলাদেশ ছাত্রলীগও।

বিজ্ঞাপন

এদিকে, অজানা আশংকায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো থেকে শিক্ষার্থীরা বাড়ি ফিরছেন। গতকাল রাত থেকেই ব্যাগ কাঁধে অনেককেই বেরিয়ে পড়তে দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি জানতে প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমানকে ফোন করা হলেও তার সাড়া মেলেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢল সব খবর...
বিজ্ঞাপন