বিজ্ঞাপন

কোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিলে হামলা

July 16, 2024 | 3:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: কোটা সংস্কারের দাবিতে যশোরে বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের ওপর আজও হামলা হয়েছে। যশোর কালেক্টরেট চত্বরে মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

‘মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডে’র নামে কয়েকজন হকিস্টিক, বাঁশ ও লাঠি ব্যবহার করে এ হামলা চালায় বলে শিক্ষার্থীরা জানান।

তবে এরপরও কোটাবিরোধী দীর্ঘ মিছিল ও অবস্থানও হয়েছে আজ। বেলা বারোটার দিকে যশোর খুলনা মহাসড়কের শংকরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে যশোর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

এছাড়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এমএম কলেজ, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, যশোর সিটি কলেজ, যশোর মহিলা কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের কালেক্টরেট চত্বরে সামনে এলে হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় কয়েকজন শিক্ষার্থী আহত হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

হামলার খবর পাওয়ার পর বিভিন্ন স্থান থেকে পৃথক পৃথক মিছিল নিয়ে কয়েক হাজার শিক্ষার্থী মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় সড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়। বেলা সাড়ে ১২টার দিকে দীর্ঘ মিছিল নিয়ে শিক্ষার্থীরা শহরের রেলগেট হয়ে যশোর বেনাপোল মহাসড়কের চাঁচড়ার দিকে যায়। এর মধ্যে পুলিশ কয়েকদফা আদোলনকারীরা শিক্ষার্থীদের সড়ক ছেড়ে এবং অবস্থান কর্মসূচি ত্যাগ করে সরে যেতে বলে।

অবশ্য শিক্ষার্থীরা শৃঙ্খলার সঙ্গে তাদের কর্মসূচি চালিয়ে যায়। তারা জানান, সব ধরনের কোটা বাতিল নয় সংস্কার চান। এছাড়া ছাত্রলীগের হামলার বিচার দাবি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢল সব খবর...
বিজ্ঞাপন