বিজ্ঞাপন

আন্দোলনকারীদের মারধরে আহত ঢাবির সহকারী প্রক্টর

July 16, 2024 | 5:57 pm

ঢাবি করেসপন্ডেন্ট

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের মারধরে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী প্রক্টর ড. মো. আব্দুল মুহিত। এ সময় তার সঙ্গে থাকা আরেক সহকারী প্রক্টর বদরুল ইসলামকেও ধাওয়া দেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরদের কয়েকজন কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় যান। কোটা সংস্কারের পক্ষের আন্দোলনকারীরা দুপুর থেকে ওই এলাকায় অবস্থান করছিলেন।

আরও পড়ুন- কোটা আন্দোলন: ঢাকা কলেজের সামনে সংঘর্ষে তরুণ নিহত

প্রত্যক্ষদর্শীরা জানান, সহকারী প্রক্টররা সেখানে গেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের ধাওয়া দেন। একপর্যায়ে ড. মুহিতকে শহিদ মিনারের আরেক পাশের ফুটপাতে মারধর শুরু করেন কয়েকজন আন্দোলনকারী। তাকে বাচাতে গিয়ে রোষের মুখে পড়েন আরেক সহকারী প্রক্টর বদরুল ইসলাম। পরে রিকশায় করে ড. মুহিতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

এ দিন বিকেল ৩টার পর থেকে শহিদ মিনার এলাকায় জড়ো হতে থাকেন কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীরা। অন্যদিনের হলগুলো থেকে মিছিল নিয়ে তাদের আসতে দেখা যায়নি। বিপরীতে টিএসসি এলাকায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য, পার্শ্ববর্তী ডাচ এলাকা, মিলন চত্বর ও ভিসি চত্বর এলাকায় অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, বাঙলা কলেজসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এদিকে টিএসসি এলাকায় মাইকিং করে বহিরাগতদের ক্যাম্পাস ত্যাগের অনুরোধ করতে দেখা যায় প্রক্টরিয়াল টিমকে। তবে তাদের মাইকিংয়ে সাড়া দেননি কেউই।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন