বিজ্ঞাপন

রায়পুরায় খুঁটি বসাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

July 16, 2024 | 10:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় পল্লি বিদ্যুতের নতুন খুঁটি বসাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিক নিহত হয়েছে। এ সময় আরও ৫ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ জুলাই) বিকেল ৩টার দিকে উপজেলার রায়পুরা ইউনিয়নের আশ্রবপুর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত দুজন শ্রমিক হলেন রংপুরের মিঠাপুকুরের জামাল হোসেন (৫০) এবং দিনাজপুরের ডাঙ্গাপাড়া এলাকার আব্দুস সালাম (২৯)। এ ঘটনায় আহত হয়েছেন রংপুরের ইউসুফ আলী (১৯), কাইয়ুম (১৮), দিনাজপুরের জুয়েল (২৬), আহাদ মিয়া (৪১) ও গাজীপুর কাপাসিয়া এলাকার কায়েস (৩০)। এরা ঠিকাদার সুজন মিয়ার অধীনে বেতনভুক্ত শ্রমিক হিসেবে কাজ করতেন।

মঙ্গলবার দুপুরে ঠিকাদার সুজন মিয়ার অধীনে কর্মরত ৭ জনের একটি ইলেক্ট্রিশিয়ান দল আশ্রবপুর এলাকায় বিদ্যুত সঞ্চালনে ব্যবহৃত কাঠের খুঁটি সরিয়ে সিমেন্টের খুঁটি বসাচ্ছিলেন। খুঁটি বসানো শেষে বিদ্যুৎ লাইন চালু করা হয়। তখন ঘটনাস্থলে থাকা আর্থিং লাইনের মাধ্যমে খুঁটির নিচে থাকা পানির মাধ্যমে বিদ্যুতায়িত হয়ে ২ জন নিহত ও ৫ জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী জেলা হাসপাতালে পাঠানো হয়।

বিজ্ঞাপন

রায়পুরা পল্লি বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিম বলেন, ‘ঠিকাদারের কর্মচারীদের গাফেলতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।’

এ ব্যাপারে ঠিকাদার সুজন মিয়ার মোবাইল ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়াত হোসেন পলাশ বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন