বিজ্ঞাপন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

July 16, 2024 | 10:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনে দেশজুড়ে সহিংস পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া আগামীকাল (১৭ জুলাই) দুপুর ১২টার মধ্যে আবাসিক হল ত্যগের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে এক জরুরি সিন্ডিকেট সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, সরকারি চাকরিতে বিদ্যমান কোটাব্যবস্থা সংস্কার নিয়ে রংপুরে আন্দোলনকারী শিক্ষার্থী, পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হন। সংঘর্ষে শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

নিহত আবু সাইদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে। আবু সাইদ ক্যাম্পাসসংলগ্ন পার্কের মোড়ের একটি ছাত্রাবাসে থাকতেন। কোটা সংস্কার ইস্যুতে তিনি শুরু থেকেই সরব ছিলেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, এদিন রাজধানীর বাইরেও দেশের বিভিন্ন জেলায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এ সব সংঘর্ষে এ পর্যন্ত ছয় জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। রাজধানী ঢাকায় দু’জন, চট্টগ্রামে তিন জন ও রংপুরে একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন