বিজ্ঞাপন

ফিরে গেছেন আন্দোলনকারীরা, কর্মসূচি ঘোষণা পরে

July 16, 2024 | 10:57 pm

ঢাবি করেসপন্ডেন্ট

দুপুর থেকে উত্তেজনা ছড়ানোর পর রাতে কেন্দ্রীয় শহিদ মিনার এলাকা ছেড়েছেন কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় এ দিনের মতো কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন তারা। পরবর্তী কোনো কর্মসূচিও তাৎক্ষণিকভাবে ঘোষণা করেননি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৯টার দিকে কর্মসূচি স্থগিত করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। দিনভর উত্তাপ ছড়ানোর পর এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকা শান্ত ছিল।

শহিদ মিনার এলাকায় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে মঙ্গলবারের মতো আন্দোলন স্থগিত ঘোষণা করেন সমন্বয়কদের একজন সারজিস আলম। তিনি বলেন, ‘আজকের মতো আমাদের কর্মসূচি শেষ করছি। এরপর কী কর্মসূচি নেওয়া হবে, রাতে আলোচনা করে আমরা জানিয়ে দেবো।’

আরও পড়ুন- ঢাবিতে বহিরাগতদের প্রবেশ নিষেধ, নাশকতায় জড়িত হলে ব্যবস্থা

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার দুপুরেই কেন্দ্রীয় শহিদ মিনার থেকে বঙ্গবন্ধু টাওয়ার এলাকাজুড়ে অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশসহ হলপাড়ায় অবস্থান ছিল ছাত্রলীগের।

দুপক্ষের অনড় অবস্থানে দুপুর থেকে রাত পর্যন্ত বারবার উত্তেজনা-উত্তাপ ছড়ালেও আগের দিনের মতো তেমন কোনো সংঘর্ষ হয়নি দুপক্ষের মধ্যে। ক্যাম্পাসে এ দিন আইনশৃঙ্খলা বাহিনীও সতর্ক অবস্থানে ছিল।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় ঢাবি প্রক্টরিয়াল কমিটি এক জরুরি সভায় বসে। সভায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ‘বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য’ পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে প্রক্টরিয়াল কমিটি। বহিরাগতদের প্রবেশে সম্পূর্ণ নিষেধাজ্ঞাসহ সবাইকে দায়িত্বশীল আচরণ করতে আহ্বান জানিয়েছে এই কমিটি।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/আরআইআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন