বিজ্ঞাপন

কোটা আন্দোলনকারীদের দখলে রাবি, মোটরসাইকেলে অগ্নিসংযোগ

July 16, 2024 | 11:59 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি এবং সারা দেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা। এ সময় তাদের ধাওয়ায় রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিবসহ কয়েকজন নেতা-কর্মীর ক্যাম্পাস থেকে পালিয়ে গেছে বলে দাবি করেছে শিক্ষার্থীরা। এ ছাড়া, বঙ্গবন্ধু হলে ভাঙচুর ও কয়েকটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ঢাকা-রাজশাহী মহাসড়ক হয়ে প্রধান ফটকের ভেতর দিয়ে প্যারিস রোডে যায়। সেখান থেকে মিছিলটি বিভিন্ন আবাসিক হলের সামনে দিয়ে প্রদক্ষিণ করে। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা কয়েকটি হলের গেটে তালা দেন। কিন্তু সেই তালা ভেঙে হল থেকে বের হয়ে আসে শিক্ষার্থীরা।

এদিকে, শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর পালিয়ে যাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিব সহ কয়েকজনকে বাইকে পালিয়ে যেতে দেখা গেছে।

বিজ্ঞাপন

এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের অবস্থান জানতে পেরে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে সেখানে যান। এক পর্যায়ে তারা বঙ্গবন্ধু হলের হলের গেট ও জানালা ভাঙচুর করেন। এ ছাড়া কয়েকটি বাইকে আগুন লাগিয়ে দেন। এ সময় বঙ্গবন্ধু হলের ছাদে ছাত্রলীগের সভাপতি মুস্তাফিজুর রহমান বাবুসহ কয়েকজন নেতা-কর্মীকে অবস্থান নিতে দেখা গেছে। পরে বিকেল পৌনে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। এরপর প্যারিস রোড থেকে বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের কক্ষগুলো ভাঙচুর করেন তারা।

এ বিষয়ে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিবকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি। জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক সারাবাংলাকে বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে রেখেছি। তারপরও একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এটা কারা ঘটিয়েছে আমরা জানি না। অবশ্যই এর তদন্ত হবে। এটা বিক্ষোভ মিছিল থেকে করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযানে আটক ৭, রিজভীর নিন্দাশেকৃবিতে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রের কান ফাটাল ছাত্রলীগকোটা সংস্কার আন্দোলন: বুধবার গায়েবানা জানাজা ও কফিন মিছিল‘মুক্তিযুদ্ধবিরোধী স্লোগানে বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা’কোটা আন্দোলনকারীদের দখলে রাবি, মোটরসাইকেলে অগ্নিসংযোগরাঙ্গামাটির ‘সুইডিশে’ সংঘর্ষ, আহত ১০সব বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়তে হবে: ইউজিসিমুক্তিযুদ্ধকে ব্যঙ্গ, ঢাবি ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতাদের নিন্দাবেরোবিতে ভিসির বাসভবন ও ছাত্রলীগ সভাপতির গাড়িতে অগ্নিসংযোগফিরে গেছেন আন্দোলনকারীরা, কর্মসূচি ঘোষণা পরে সব খবর...
বিজ্ঞাপন