বিজ্ঞাপন

মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযানে আটক ৭, রিজভীর নিন্দা

July 17, 2024 | 1:37 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মধ্যরাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে সাতজনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের মধ্যে রয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণও। এ ছাড়া অভিযানে ককটেল ও পেট্রোলসহ নানা ধরনের দেশি-বিদেশি অস্ত্র জব্দের তথ্য পুলিশ জানিয়েছে। মধ্যরাতে এ অভিযানকে ‘মাস্টারপ্ল্যানের অংশ’ অভিহিত করে তীব্র নিন্দা জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিএনপি কার্যালয়ে অভিযান শুরু করেন ডিবি সদস্যরা। অভিযানের নেতৃত্বে ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবিপ্রধান হারুন অর রশীদ।

নয়াপল্টন এলাকায় অবস্থানরত কয়েকজন জানান, রাত সাড়ে ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এর পরপরই ঘটনাস্থলে হাজির হন ডিবি সদস্যরা। ডিবিপ্রধান হারুন সাংবাদিকদের জানান, বিএনপি কার্যালয়ে তারা অভিযান চালাবেন। পরে সেখানে অভিযান চালিয়ে বিএনপি, ছাত্রদল ও সহযোগী সংগঠনের সাত নেতাকর্মীকে আটক করেন।

অভিযান শেষে ডিবি জানায়, বিএনপির কার্যালয়ে শতাধিক ককটেল, পাঁচ-ছয় বোতল পেট্রোল, বিপুলসংখ্যক লাঠিসোঁটা ও ৬০টির মতো দেশি-বিদেশি অস্ত্র পাওয়া গেছে। ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ আটক করা হয়েছে সাতজনকে।

বিজ্ঞাপন

হারুন অর রশীদ বলেন, একটি রাজনৈতিক দলের অফিসে কেন ককটেল ও অস্ত্রশস্ত্র, সেগুলো আটক ব্যক্তিদের জিজ্ঞাসা করা হবে।

এদিকে মধ্যরাতে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান নিয়ে প্রশ্ন তুলেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, ‘মাঝরাতে কেন আসলেন? শূন্য কার্যালয়ে যেকোনো চক্রান্ত আঁটা যায়। এর আগেও তারা এমন করেছে। এই নাটক নোংরা। অশ্লীল নাটক মঞ্চস্থ করা হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই।’

ভর্চুয়াল এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডিবি পুলিশ প্রধানের নেতৃত্বে অভিযান চালানো হচ্ছে। এই অভিযানের আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে, গুলি করা হয়েছে। একটি বাহানা তৈরি করে এরপর দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দলের প্রধান কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। সেখান থেকে বিস্ফোরক-লাঠিসোঁটাসহ নানা কিছু জনগণের সামনে তুলে ধরতে চায়।’

বিজ্ঞাপন

‘ডিবি পুলিশের এটা করা মানে চলমান কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত কোমলমতি শিক্ষার্থীদের একটা বার্তা দেওয়া যে তারা যেন ভয় পেয়ে যায়। আমি এর তীব্র নিন্দা ও ঘৃণা জানাচ্ছি,’— বলেন রিজভী।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ছাত্রলীগ নেতাদের বের করে রোকেয়া হলকে ‘ছাত্ররাজনীতিমুক্ত’ ঘোষণামধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযানে আটক ৭, রিজভীর নিন্দাশেকৃবিতে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রের কান ফাটাল ছাত্রলীগকোটা সংস্কার আন্দোলন: বুধবার গায়েবানা জানাজা ও কফিন মিছিল‘মুক্তিযুদ্ধবিরোধী স্লোগানে বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা’কোটা আন্দোলনকারীদের দখলে রাবি, মোটরসাইকেলে অগ্নিসংযোগরাঙ্গামাটির ‘সুইডিশে’ সংঘর্ষ, আহত ১০সব বিশ্ববিদ্যালয় বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়তে হবে: ইউজিসিমুক্তিযুদ্ধকে ব্যঙ্গ, ঢাবি ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতাদের নিন্দাবেরোবিতে ভিসির বাসভবন ও ছাত্রলীগ সভাপতির গাড়িতে অগ্নিসংযোগ সব খবর...
বিজ্ঞাপন