বিজ্ঞাপন

জহুরুল হক হলে উত্তেজনা, মেয়েদের ৪টি হল ‘ছাত্ররাজনীতিমুক্ত’ ঘোষণা

July 17, 2024 | 11:12 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েদের ৪টি হলকে ‘ছাত্ররাজনীতি মুক্ত’ ঘোষণা করেছে হলের সাধারণ শিক্ষার্থীরা। এদিকে, উত্তপ্ত হয়ে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলও।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) রাত একটার পর থেকে উত্তপ্ত হয়ে উঠে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া, শামসুন্নাহার, বঙ্গমাতা, কুয়েত মৈত্রী ও সার্জেন্ট জহুরুল হক হল।

মেয়েদের ৪টি হল থেকে ছাত্রলীগ নেত্রীদের বের করে দিয়ে ‘ছাত্ররাজনীতিমুক্ত হল’ হিসেবে প্রাধ্যক্ষদের কাছ থেকে লিখিত মুচলেকা সই করিয়ে নেয় সংশ্লিষ্ট হলগুলোর শিক্ষার্থীরা।

এদিকে, মধ্যরাতে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীরা প্রায় একঘণ্টা যাবৎ হলের ফটকে স্লোগান দিতে থাকেন। এসময় শিক্ষার্থীরা ‘একশন টু একশন, ডাইরেক্ট একশন’, ‘আমার ভাই কবরে, প্রশাসন নীরব কেন’, ‘জহু হলে পুলিশ কেন, প্রশাসন জবাব চাই, ‘কোটা না মেধা, মেধা মেধা’ প্রভৃতি স্লোগান দেন। পাশাপাশি হলের ফটকে থাকা ছাত্রলীগের ব্যানার ফেস্টুন  ছিঁড়ে খুলে ফেলেন। এরপর হলের রাস্তায় সেগুলো দিয়ে আগুন লাগিয়ে দেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এক পর্যায়ে হলের আবাসিক শিক্ষকদের কাছ থেকে ‘ছাত্ররাজনীতিমুক্ত’ হল নিশ্চিতের মুচলেকা সংক্রান্ত কাগজে সই করিয়ে নেন। তবে প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুর রহিম হলে না থাকায় তার সই নিতে পারেননি সাধারণ শিক্ষার্থীরা।

এই ঘটনা চলমান অবস্থায় রাত সাড়ে তিনটার দিকে জহুরুল হক হলের মূল ফটকের সামনে পুলিশকে সতর্ক অবস্থানে দেখা যায়। তবে হলে ঢোকেনি তারা।

হলে উপস্থিত না থাকা ও সার্বিক বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর রহীম গণমাধ্যমকে বলেন, ‘আমি বর্তমানে ভিসির বাসভবনে আছি। হলে শিক্ষার্থীদের যা যা প্রয়োজন এবং যেভাবে প্রয়োজন ঠিক সেভাবে কাজ করার নির্দেশনা আবাসিক শিক্ষকদের দিয়ে এসেছি। আমার হলে যেতে সকাল হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্নঢাবি শিক্ষার্থীদের সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়তে নির্দেশঅনির্দিষ্টকালের জন্য ইবি বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশসিন্ডিকেট সভা ছাড়াই শেকৃবি বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশজহুরুল হক হলে উত্তেজনা, মেয়েদের ৪টি হল ‘ছাত্ররাজনীতিমুক্ত’ ঘোষণামধ্যরাতে সভা ডেকে রাবি বন্ধ ঘোষণা, দুপুরেই হল ছাড়ার নির্দেশঅনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে মেসিবেঁচে আছেন গুলিবিদ্ধ মিতা, বললেন ‘রক্ত দিয়েছি, আরও দেব’ডায়ালাইসিস রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে বগুড়া মেডিকেলছাত্রলীগ নেতাদের বের করে রোকেয়া হলকে ‘ছাত্ররাজনীতিমুক্ত’ ঘোষণা সব খবর...
বিজ্ঞাপন