বিজ্ঞাপন

ঢাবি শিক্ষার্থীদের সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়তে নির্দেশ

July 17, 2024 | 1:07 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন ও আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-পুলিশের সংঘাতের মধ্যেই সব হল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টার মধ্যে সব শিক্ষার্থীকে হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুপুর ১২টার দিকে এ সভা শেষ হয়।

সভা শেষে ঢাবির উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘সিন্ডিকেট অনির্দিষ্টকালের জন্য হল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। আজ (বুধবার) সন্ধ্যা ৬টার মধ্যে সব শিক্ষার্থীকে হল ছাড়তে হবে।’

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার দিনভর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সব সংঘর্ষে এখন পর্যন্ত ছয়জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। রাজধানী ঢাকায় দুইজন, চট্টগ্রামে তিনজন ও রংপুরে একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

এর জেরে সন্ধ্যায় দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। পরে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সব কলেজ বন্ধের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন