বিজ্ঞাপন

নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার

July 17, 2024 | 1:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের পাঁচনেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১১টায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার (১৬ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে জেলা শহর মাইজদীর হাউজিং এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি জামাল উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মো. রায়হান, নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদলের সহ-সভাপতি ইস্কান্দার মির্জা শামীম ও নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদল নেতা শাহদাত হোসেন হৃদয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান জানান, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে যুবদল-ছাত্রদলের নেতারা মাইজদী শহরের হাউজিং এলাকার একটি রেঁস্তোরায় বসে খাবার খাচ্ছিলেন। সেখান থেকে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের আটক করে নিয়ে যায়। বিএনপি শিক্ষার্থীদের চলমান কোটাবিরোধী আন্দোলনকে সমর্থন করেছে। ওই কারণে নোয়াখালীতে কোটাবিরোধী আন্দোলনকে দমাতে সরকার পুলিশকে লেলিয়ে দিয়েছে। তারই অংশ হিসেবে পুলিশ গ্রেফতার চালিয়ে নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে।

বিজ্ঞাপন

তবে এসপি মোহাম্মদ আসাদুজ্জামান অভিযোগ নাকচ করে দিয়ে জানান,গ্রেফতার হওয়া সবার বিরুদ্ধে নিয়মিত মামলা রয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে এই তাদেরকে গ্রেফতারের কোনো সম্পর্ক নেই।

এছাড়া, আজ আসামিদের নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন