বিজ্ঞাপন

গাজায় ১ ঘণ্টার ব্যবধানে তিন হামলা, নিহত ৪৮

July 17, 2024 | 2:24 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় এক ঘণ্টার ব্যবধানে তিন হামলায় ৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হামলায় ২৫ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়েছে, মঙ্গলবার (১৬ জুলাই) এক ঘণ্টারও কম সময়ে ইসরাইলের তিনটি বিমান হামলায় অন্তত ৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এর মধ্যে গাজার নুসিরাত এলাকায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হামলায় কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া দক্ষিণ খান ইউনিসে ১৮ জন এবং উত্তর গাজার বেইত লাহিয়ায় পাঁচজন নিহত হয়েছেন।

জাতিসংঘ বলেছে, ইসরাইলি হামলাটি দেইর এল-বালাহে তাদের যৌথ অপারেশন সেন্টারের কাছে আঘাত হানে, যেখান থেকে এটি গাজায় মানবিক সহায়তার প্রতিক্রিয়া সমন্বয় করে।

বিজ্ঞাপন

৯ মাস ধরে চলা যুদ্ধে গাজার ইউএনআরডব্লিউএ স্কুলের ৭০ শতাংশে বোমা হামলা হয়েছে। এর প্রাঙ্গণে আশ্রয় নেওয়া ৫৩৯ জন নিহত হয়েছেন।

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে ঢুকে গাজার শাসক দল হামাসের প্রাণঘাতী হামলার জবাবে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। হামাসের ওই হামলায় নিহত হয় এক হাজার ২০০ মতো ইসরাইলি। ওইদিন দুই শতাধিক ইসরাইলিকে বন্দি করে গাজায় নিয়ে আসেন সশস্ত্র ফিলিস্তিনিরা। ওই হামলার প্রতিক্রিয়ায় গাজায় নির্বিচার হামলা শুরু দখলদার দেশ ইসরাইল। তাদের হামলা থেকে রেহাই পায়নি শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, মসজিদ কিংবা গির্জার মতো বেসামরিক স্থাপনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন