বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাবিপ্রবি, ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ

July 17, 2024 | 3:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: সিন্ডিকেট সভা ছাড়াই অনির্দিষ্টকালের জন্য রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে বুধবার (১৭ জুলাই) বিকেল ৪টার মধ্যে হল (অস্থায়ী হল) ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসানের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে নির্দেশনা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় এ বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ১৭ জুলাই বুধবার বিকাল ৪টার মধ্যে আবাসিক হল ছেড়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের জন্য নির্দেশনা প্রদান করা হলো।

এদিকে রাঙ্গামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের (বিএসপিআই) শিক্ষার্থীরা বুধবার (১৭ জুলাই) সকাল ৭টার মধ্যে হল ছেড়ে নিজ নিজ গন্তব্যে চলে গেছেন বলে জানিয়েছেন বিএসপিআই ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের তত্বাবধায়ক মোহাম্মদ ইকবাল হায়দার।

বিজ্ঞাপন

রাবিপ্রবির ভিসি ড. সেলিনা আখতার বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ইউজিসি আমাদেরকে নির্দেশনা দিয়েছেন। সেই মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ও হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আমি খবর নিয়েছি, আমাদের অনেক মুরুব্বি বিশ্ববিদ্যালয়ও এভাবেই নির্দেশনা দিয়েছেন; সেজন্য সিন্ডিকেট সভা ডাকা হয়নি।

এর আগে, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক মঙ্গলবার (১৬ জুলাই) রাতে বিএসপিআই’র ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের তত্বাবধায়ক মোহাম্মদ ইকবাল হায়দার সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিএসপিআই বন্ধ ঘোষণা করেন এবং শিক্ষার্থীদেরকে বুধবার (১৭ জুলাই) সকাল ৭টার মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন