বিজ্ঞাপন

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল খুলনা

July 17, 2024 | 4:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও ছাত্র নিহতের প্রতিবাদে খুলনার বিভিন্ন সড়ক অবরোধ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) সকাল থেকে খুলনার তিনটি পয়েন্টে মহাসড়ক অবরোধ করে বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। এতে এসব এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

সকাল ১০টার দিকে মহানগরীর নতুন রাস্তা মোড়ে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিএল কলেজ, হাজী মুহাম্মদ মুহসীন কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়ক অবরোধ করে নর্দান ইউনিভার্সিটি, মেডিকেল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

দুপুর ১টায় নগরীর প্রবেশপথ জিরো পয়েন্ট মোড়ে অবস্থান করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের সাথে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (কুয়েট) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এসময় শিক্ষার্থীরা ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার, ’কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চায়’, ’আমার সোনার বাংলায় কোটা প্রথার ঠাঁয় নাই’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ,’ ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন