বিজ্ঞাপন

বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ

July 17, 2024 | 5:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষাথীদের ‘মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর বক্তব্যে’র বিরুদ্ধে রাজধানী ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ আহ্বান করা হয়েছে আগামীকাল বৃহস্পতিবার। এ দিন বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে হবে এই সমাবেশ।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) দুপুর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সংবাদ সম্মেলনে সাবেক নৌ পরিবহনমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেন, কোটাবিরোধী আন্দোলনের আড়ালে মুক্তিযুদ্ধের চেতনার মূলে আঘাত প্রতিহত করা এবং হত্যা, নাশকতা, অরাজকতা, অগ্নিসংযোগ প্রতিহত করার লক্ষ্যে স্বাধীনতার পক্ষের সব শ্রেণিপেশার জনগণকে ঐক্যবদ্ধ করে বৃহস্পতিবার বিকেল ৩টায় মুক্তিযোদ্ধা শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে মুক্কিযোদ্ধা সমাবেশ হবে। বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, বুদ্ধিজীবীসহ মুক্তিযুদ্ধের চেতনাধারী সব জনগণ এই সমাবেশে অংশ নেবেন।

আরও পড়ুন- ‘ছাত্রশিবির-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে’

বিজ্ঞাপন

বৃহস্পতিবারের সমাবেশে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। সম্মানিত অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। অন্যান্য মুক্তিযোদ্ধা ও শ্রমিক-কর্মচারী নেতারা সমাবেশে উপস্থিত থাকবেন।

দলমত নির্বিশেষে সবাইকে সমাবেশে উপস্থিত হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানানো হয় প্রেস ক্লাবের সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহিউদ্দিন খান আলমগীরসহ বীর মুক্তিযোদ্ধারা বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন