বিজ্ঞাপন

পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ শেষে থমথমে ঢাবি ক্যাম্পাস

July 17, 2024 | 5:31 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষ শেষে থমথমে পরিস্থিতি বিরাজ করছে ক্যাম্পাসে। পরিস্থিতি সামলাতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে সারা দেশের বিভিন্ন জায়গায় সংঘর্ষে নিহতদের স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

পরে প্রতীকী কফিন নিয়ে সেখান থেকে মিছিল শুরু করে আন্দোলনকারীরা। বিকেল পৌনে ৪টার দিকে পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে টিএসসি আসার চেষ্টা করেন শিক্ষার্থীরা। কিন্তু পুলিশের বাধায় পিছু হটেন।

বিজ্ঞাপন

এর আগে, বেলা ৩টার পর ছয়টি প্রতীকী কফিন নিয়ে আসেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা কফিন ধরে শপথ করে বলেন, ‘এই আন্দোলন আমরা বৃথা যেতে দেবো না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন থেকে সরে যাব না।’

জানাজা শেষে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে নিহতদের শহিদ আখ্যা দিয়ে তাদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এদিকে, সন্ধ্যা ছয়টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, তারা প্রশাসনের এই নির্দেশ প্রত্যাখ্যান করেছে।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন