বিজ্ঞাপন

হল ছাড়ছেন না বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

July 17, 2024 | 5:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শিক্ষা কার্যক্রম ও আবাসিক হল বন্ধ রাখার জন্য বুধবার (১৭ জুলাই) নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা হল ছেড়ে যাবেন না। এদিনদু পুর ১টার দিকে শের-ই বাংলা হলের শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা দিয়ে মিছিল বের করেন। একই সময় বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা স্লোগান দিয়ে হল না ছাড়ার কথা জানান।

বিজ্ঞাপন

এদিকে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে ওই নোটিশেই চাল ভাজা খেয়েছেন আবাসিক ছাত্রীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গেলে তারা লেখেন, এটা এক ধরনের প্রতিবাদ। হল না ছাড়ার প্রতিবাদ।

শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, ঢাকাসহ বিভিন্ন জায়গায় আমার ভাইয়ের উপরে হামলা ও রক্তাক্ত করা হয়েছে। আমরা এর বিচারের দাবি ও অধিকার আদায় না হওয়া পর্যন্ত হল ছাড়ব না।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক এক শিক্ষার্থী জানান, আমরা হল ছাড়ব না। কোটা সংস্কার আন্দোলন আমরা করব। আমাদের অধিকারের প্রশ্ন এটা।

বিজ্ঞাপন

ববির ইংরেজি বিভাগের ছাত্র তরিকুল ইসলাম বলেন, কোন যুক্তিতে হল ছাড়ব। হল ছেড়ে কী রাস্তায় থাকব? আজকেও তাদের কর্মসূচি আছে। সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিসে জানিয়েছে, মঙ্গলবার (১৬ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিবের সই করা বিজ্ঞপ্তিতে বলেন, নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ও আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হলো। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বুধবার (১৭ জুলাই) বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগ করে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশ প্রদান করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন