বিজ্ঞাপন

ফেসবুকে পোস্ট দিয়ে রামেক ছাত্রলীগের ৫ নেতার পদত্যাগের ঘোষণা

July 17, 2024 | 5:43 pm

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি: রাঙ্গামাটি মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের পাঁচ নেতা নিজেদের ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তারা হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ক্যাচিংনু মারমা, যুগ্ম সাধারণ সম্পাদক প্রাঙ্গণ মল্লিক ও দীপ্ত দে, সাংগঠনিক সম্পাদক কমল ত্রিপুরা ও সৃজন কান্তি দে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার প্রতিবাদ জানানো নিয়ে এ উত্তেজনা দেখা দেয়।

এসময় শাখা ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়। এ ঘটনার জের ধরেই মঙ্গলবার (১৬ জুলাই) ও বুধবার (১৭ জুলাই) রাঙ্গামাটি মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নতুন গঠিত আংশিক কমিটির পাঁচ নেতা ফেসবুকে পদত্যাগ ও অব্যাহতির ঘোষণা দেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পোস্ট দিয়ে পাঁচ নেতার মধ্যে সহ-সভাপতি ক্যাচিংনু মারমা পদত্যাগের ঘটনায় ‘ব্যক্তিগত সমস্যার’ কথা উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

যুগ্ম সাধারণ সম্পাদক প্রাঙ্গণ মল্লিক কোনো কারণ উল্লেখ না করে স্বেচ্ছায় পদত্যাগের কথা জানান। যুগ্ম সাধারণ সম্পাদক দীপ্ত দে ছাত্রলীগ-সাধারণ শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থানে ছাত্রলীগের বিরুদ্ধে তাকে বাঁশ দিয়ে মাথা ফাটানোর অভিযোগ তুলে পদত্যাগের ঘোষণা দেন।

সাংগঠনিক সম্পাদক কমল ত্রিপুরা ছাত্রলীগ-সাধারণ শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান ও উত্তেজনাকে ইঙ্গিত করে পদত্যাগের ঘোষণা দেন। সাংগঠনিক সম্পাদক সৃজন কান্তি দে দেশের অবস্থাকে ন্যাক্কারজনক বলে দুঃখ প্রকাশ করে অব্যাহতির কথা জানান।

তবে ছাত্রলীগ নেতাদের পদত্যাগ-অব্যাহতির বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি তন্ময় চৌধুরী ও সাধারণ সম্পাদক আয়াদ শরীফ সিরাজ বলেন, আমরা ঘটনার পর্যবেক্ষণ করছি। এ ব্যাপারে আনুষ্ঠানিক মতামত পরে আমরা আপনাদের জানাব।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৩০ জুন এক বছরের জন্য রাঙ্গামাটি মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের ২৭ সদস্য প্রথম কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সারাবাংলা/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন